Home /News /kolkata /
আগামী ৫ তারিখ তৃণমূলের বর্ধিত রাজ্য কমিটির বৈঠক, মমতা বন্দ্যোপাধ্যায়ের পৌরহিত্যে আলোচনা নানা বিষয়ে

আগামী ৫ তারিখ তৃণমূলের বর্ধিত রাজ্য কমিটির বৈঠক, মমতা বন্দ্যোপাধ্যায়ের পৌরহিত্যে আলোচনা নানা বিষয়ে

TMC's extended state Committee will meet on 5 may

TMC's extended state Committee will meet on 5 may

২০২৩ এর পঞ্চায়েত নির্বাচনের আগে তাই সাংগঠনিক ভিত মজবুত করতে জনসংযোগ কর্মসূচি শুরু করে দিল তৃণমূল কংগ্রেস।

  • Share this:

#কলকাতা: আগামী ৫ তারিখ তৃণমূল কংগ্রেসের বর্ধিত রাজ্য কমিটির বৈঠক। দলীয় সূত্রে খবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের বর্ধিত সাধারণ সভায় পৌরোহিত্য করবেন। বিকেল সাড়ে চারটের সময় হবে এই বৈঠক। রাজ্য কমিটির সদস্যদের পাশাপাশি এই বৈঠকে হাজির থাকবেন বেশ কয়েকজন সাংসদ ও বিধায়ক। বেলেঘাটায় তৃণমূলের নতুন দলীয় কার্যালয়ে এই সভা হবে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।

ঠিক একবছর আগে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয় বারের জন্যে ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস। এর পরে গত এক বছরে একাধিক নির্বাচনে জয় লাভ করেছে তৃণমূল কংগ্রেস৷ এমনকি জয় ছিনিয়ে নিয়েছে বিভিন্ন পুরসভার। এছাড়া সাম্প্রতিক সময়ে আসানসোল লোকসভা উপনির্বাচনে বিপুল ভোটে জয় ছিনিয়ে নিয়েছে তৃণমূল। কিন্তু গত কয়েকদিনে একাধিক ইস্যুতে নাম জড়িয়েছে শাসক দলের। বারবার বিড়ম্বনার মুখে পড়তে হয়েছে সেই কারণে শাসক দলকে। যদিও দল প্রতি ক্ষেত্রে তার কড়া অবস্থান বজায় রেখেছে। আগামী বছর রাজ্যে রয়েছে পঞ্চায়েত নির্বাচন। এছাড়া মূল লক্ষ্য ২০২৪ সালের লোকসভা ভোট। তাই কড়া হাতেই সংগঠনের রাশ ধরছে দল।

আরও পড়ুন - Bank Holidays List in West Bengal: মে মাসে প্রচুর দিন ব্যাঙ্ক বন্ধ, কবে সারবেন কাজ

সূত্রের খবর আগামী ৫ তারিখের বৈঠক থেকে দলের কর্মীদের কাছে সেই কড়া বার্তা দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে দলের তরফে ঘোষণা হতে পারে বেশ কিছু নয়া কর্মসূচি। যেখানে সরাসরি দলের নেতাদের জন্যে থাকতে পারে জনসংযোগের একাধিক নয়া কর্মসূচি। আর এই বিষয়ে কথা বলবেন মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত নির্বাচনের আগে এবার সংগঠন সাজানোর কাজ শুরু করে দিল তৃণমূল কংগ্রেস।২০২৪ এর লোকসভা নির্বাচন মূল লক্ষ্য। তার আগে গ্রামাঞ্চলের মানুষের মন বুঝতে পারা যাবে আগামী বছরের পঞ্চায়েত নির্বাচনের মাধ্যমে।

২০২৩ এর পঞ্চায়েত নির্বাচনের আগে তাই সাংগঠনিক ভিত মজবুত করতে জনসংযোগ কর্মসূচি শুরু করে দিল তৃণমূল কংগ্রেস। গ্রামাঞ্চলের ভোট লোকসভা নির্বাচনের বাংলার ৪২ আসনে যথেষ্ট গুরুত্বপূর্ণ। তাই গ্রামের মানুষের কাছে ''আমার গ্রাম" এই অনুভূতি নিয়ে বুথ স্তর থেকে সংগঠন ঢেলে সাজানোর কাজ শুরু করে দেওয়া হয়েছে। প্রচন্ড তাপপ্রবাহ বা পরীক্ষার জন্যে মিছিল, মিটিং না হলেও জেলায় জেলায় চলছে কর্মী সম্মেলন। সেখানেই গ্রামের প্রতিটি কাজে স্থানীয়দের সংযুক্ত করার কাজ চলছে।

ABIR GHOSHAL

Published by:Debalina Datta
First published:

Tags: Committee, TMC

পরবর্তী খবর