• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Bhabanipur Bypoll 2021| TMC| মুখে উপনির্বাচন, মনে পুরসভা ভোট? বস্তিবাসীর মন পেতে ভবানীপুরে তৃণমূলের স্ট্র্যাটেজি...

Bhabanipur Bypoll 2021| TMC| মুখে উপনির্বাচন, মনে পুরসভা ভোট? বস্তিবাসীর মন পেতে ভবানীপুরে তৃণমূলের স্ট্র্যাটেজি...

বস্তিবাসীর মন পেতে ভবানীপুরের দুয়ারে দুয়ারে প্রচারে ফিরহাদ হাকিম।

বস্তিবাসীর মন পেতে ভবানীপুরের দুয়ারে দুয়ারে প্রচারে ফিরহাদ হাকিম।

* প্রতি বস্তিতে দু'জন করে ইনচার্জ। সব ভোট নিশ্চিত করতে চাইছে তৃণমূল কংগ্রেস৷ 

  • Share this:

#কলকাতা:  বহুতলের পরে তৃণমূলের নজরে এবার বস্তিবাসীদের ভোট (Bhabanipur Bypoll 2021)। লোকসভা ও বিধানসভা নির্বাচনের আগে এই এলাকাগুলিতে প্রচারে জোর দিয়েছিল বিজেপি (BJP)। খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এসে আহার ও প্রচার দুটোই সেরে গিয়েছিলেন। যদিও ভোটবাক্সে তার কোনও প্রভাব পড়েনি। এবার এই এলাকার সব ভোট নিজেদের ঘরে তুলতে মরিয়া চেষ্টা তৃণমূল কংগ্রেসের।

বস্তি এলাকার প্রচারের যাবতীয় পরিকল্পনা সেরে ফেলেছেন বন্দরের বিধায়ক তথা মন্ত্রী ফিরহাদ হাকিম  প্রতিটি ওয়ার্ড ধরে ধরে খুঁটিনাটি তথ্য তার নখের ডগায়। তিনি জানিয়েছেন, "সব বস্তিতে আমার ইনচার্জ আছে। তারা এলাকার সুবিধা-অসুবিধা সব খবর সময় মতো আমাকে দিতে থাকে। আর এই যোগাযোগটা আমার সারা বছরের জন্যে। ভোটের কথা মাথায় রেখে আমাদের দল কাজ করে না।"

আরও পড়ুন-আবার তুমুল বৃষ্টিতে ভাসবে বাংলা! কবে কোথায় দুর্যোগ, জানাল হাওয়া অফিস

 ইতিমধ্যেই এই সব এলাকায় সকলে ভ্যাকসিন পেয়েছেন কিনা, লক্ষ্মীর ভান্ডারের জন্যে ফর্ম ফিলাপ করেছেন কিনা, স্বাস্থ্য সাথী এলাকার মানুষ পেয়েছেন কিনা সবটাই প্রচারের ইস্যুতে উঠে এসেছে। রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, আসলে তৃণমূল কংগ্রেস কলকাতার এই একটা উপনির্বাচনের মধ্যে দিয়ে আগামী কলকাতা পুরসভা ভোটের দৌড় শুরু করে দিয়েছে।

অন্য দিকে ভবানীপুরের((Bhabanipur Bypoll 2021) ৮ ওয়ার্ডে সকাল-বিকাল জোরদার প্রচার শুরু করে দিল তৃণমূল কংগ্রেস (TMC)। যেহেতু কোভিড বিধির কারণে মিছিল বা বড় সভা করা যাবে না। তাই ঠিক হয়েছে অল্প অল্প করে দলে ভাগ হয়ে চলছে প্রচার। ইতিমধ্যেই আট ওয়ার্ডের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে ৭ নেতাকে। তারাই যাবতীয় প্রচার কর্মসূচী নজরে রাখবেন। এর পাশাপাশি বড় অংশের মানুষের কাছে ভবানীপুরের ঘরের মেয়ের বার্তা তুলে ধরতে ওয়ার্ড পিছু ৬টি করে হচ্ছে স্ট্রিট কর্ণার। যেখানে থাকছেন পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সুব্রত বক্সী, শোভনদেব চট্টোপাধ্যায়, বৈশ্বানর চট্টোপাধ্যায় ও কার্তিক বন্দ্যোপাধ্যায়।

সব মিলিয়ে গোটা বিধানসভা জুড়ে প্রায় ৫৬টি এই ধরণের পথ সভা করতে চলেছে তৃণমূল কংগ্রেস।ঘরের মেয়ের প্রচারে দায়িত্ব  দেওয়া হয়েছে মহিলাদের ওপরেও। মহিলা তৃণমূল কংগ্রেস কর্মীরা ভবানীপুরের পাড়ায় পাড়ায় বাড়িতে বাড়িতে যাচ্ছেন।

ভবানীপুর বিধানসভাকে বলা হয় মিনি ইন্ডিয়া। ভিন্ন ভাষার মানুষ এই হাই প্রোফাইল বিধানসভার ভোটার। ফলে তাদের কথা চিন্তা করেই বাংলা, হিন্দি ও ইংরেজিতে লিফলেট বানানো হয়েছে। যা বাড়ি বাড়ি দেওয়া হবে। জয়হিন্দ বাহিনীর সভাপতি কার্তিক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, "দলের শীর্ষ নেতৃত্ব যেমন ভাবে নির্দেশ দিচ্ছে আমরা সেই ভাবেই প্রচারে ইস্যু তুলে ধরছি।"

ইতিমধ্যেই কবে কোন এলাকায় সভা হবে তা ছকে ফেলা হয়েছে৷ এমন ভাবে স্থান বাছাই করা হয়েছে যাতে কোনও অসুবিধা তৈরি না হয়। অন্যদিকে সকলের কাছেই যাতে পৌছে যেতে পারা যায়।  মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায় হাজির থাকছেন এই সভায়।

Published by:Arka Deb
First published: