পুরভোটের প্রস্তুতি শুরু টিএমসি শিবিরে

পুরভোটের প্রস্তুতি শুরু টিএমসি শিবিরে

শুক্রবার এই প্রথমবার কলকাতা পুরসভার কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে বসবেন প্রশান্ত কিশোর।

  • Share this:

SOURAV GUHA

#কলকাতা: শুক্রবার এই প্রথমবার কলকাতা পুরসভার কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে বসবেন প্রশান্ত কিশোর। এর আগে সেপ্টেম্বর মাসে টিএমসি ভবনে একটি বিশেষ বৈঠক ডাকেন মেয়র ফিরহাদ হাকিম। ওই বৈঠকে "দিদিকে বলো " অভিযানের কিট কাউন্সিলরদের হাতে তুলে দেওয়া হয়। ওই বৈঠকে প্রশান্ত কিশোর ছিলেন না। তবে এই কয় মাসে অভিযানের অগ্রগতি কতদূর তা জানতে এবার কাউন্সিলরদের মুখোমুখি হবেন প্রশান্ত।

বৈঠকে ডাকা হয়েছে কলকাতার ১৪৩ টি ওয়ার্ডের তৃণমূলের কাউন্সিলরদের। যে সব ওয়ার্ডে টিএমসি-র কাউন্সিলর নেই সেই সব ওয়ার্ডের দলীয় সভাপতিদের ডাকা হয়েছে মিটিংয়ে। শুক্রবার প্রশান্তের ক্যামাক স্ট্রিট এর অফিসে বেলা ১১ টার সময় ডাকা হয়েছে ওই বৈঠক।

এর আগে বিভিন্ন জেলাওয়াড়ি বৈঠকে পুরসভার চেয়ারম্যানদের সঙ্গে দেখা হয় প্রশান্তের। কিন্তু এই প্রথম কোন পুরসভার কাউন্সিলর দের নিয়ে নিয়ে আলাদা করে বসছেন প্রশান্ত। টিএমসি সূত্রের খবর ভোটের আগেই আরও কয়েক দফা দিদিকে বলো অভিযান চালানোই টার্গেট তৃণমূলের। সে ব্যাপারে কাল কথা হতে পারে বৈঠকে। সুচী অনুসারে আগামী এপ্রিল মাসে কলকাতা সহ রাজ্য জুড়ে একাধিক পুরসভার ভোট। এর মধ্যে কলকাতা পুরসভার ভোট অবশ্যই প্রেস্টিজ ফাইট রাজ্যের শাসক দলের কাছে।

২০১৯ র লোকসভা ভোটে কলকাতার বেশ কিছু ওয়ার্ড এ উত্থান ঘটেছিলো বিজেপি র। যদিও রাজনৈতিক মহলের দাবি পরিবেশ বদলেছে বাংলার রাজনীতি র। তবুও কোথাও ফাঁক রাখতে চাইছে না রাজ্যের শাসক দল। তাই পুরভোটের লক্ষ্যে সংগঠন গোছানোর কাজ একরকম শুরুই করে দিলো মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। শুক্রবারের মিটিং এ উপস্থিত থাকবেন অভিষেক ও ফিরহাদ হাকিম। থাকবেন কলকাতার বিধায়করাও ৷

First published: 10:59:33 PM Jan 02, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर