‘বিজেপির সমর্থনে নির্বাচিত দোলা’, মুকুলের মন্তব্যে স্বাধিকার ভঙ্গের নোটিস আনছে তৃণমূল

‘বিজেপির সমর্থনে নির্বাচিত দোলা’, মুকুলের মন্তব্যে স্বাধিকার ভঙ্গের নোটিস আনছে তৃণমূল
  • Share this:

#কলকাতা: বিজেপি-র ভোটে রাজ্যসভার এমপ্লয়িজ স্টেট ইনস্যুরেন্স কর্পোরেশনের মাথায় এলেন দোলা সেন। সব্যসাচী দত্তের বাড়িতে ঢোকার সময় এই তথ্য জানিয়ে নতুন বিতর্ক উসকে দিলেন মুকুল রায়। এই মন্তব্যের জেরে মুকুল রায়ের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস আনার প্রস্তুতি নিচ্ছে তৃণমূল কংগ্রেস।

রাজ্যসভায় এমপ্লয়িজ স্টেট ইনস্যুরেন্স কর্পোরেশনের মাথায় নির্বাচিত হলেন তৃণমূল সাংসদ দোলা সেন। ভোটাভুটিতে কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্যকে হারাতে বিজেপি সাংসদরা তৃণমূলকে ভোট দিয়েছেন। বৃহস্পতিবার সব্যসাচী দত্তের বাড়ি থেকে বেরনোর সময় এই তথ্য জানিয়ে নতুন বিতর্ক উস্কে দিলেন মুকুল রায়। যদিও মুকুল রায়ের দাবি উড়িয়ে দিয়েছে তৃণমূল। এমন মন্তব্যের প্রতিবাদে আগামী সপ্তাহেই রাজ্যসভার চেয়ারম্যান এর কাছে স্বাধিকার ভঙ্গের নোটিস জমা দেওয়ার পরিকল্পনা তৃণমূলের ৷ মুকুলের বক্তব্য দোলা সেন এর স্বাধিকার ভঙ্গ করছে বলে মনে করছে দল।

২০১৭ সালের অগস্ট পর্যন্ত রাজ্যসভায় এমপ্লয়িজ স্টেট ইনস্যুরেন্স কর্পোরেশনের মাথায় ছিলেন তৃণমূলেরই দেবব্রত বন্দ্যোপাধ্যায়। তার পরে ওই পদে কেউ ছিলেন না। তৃণমূলের দাবি, রাজ্যসভার রীতি অনুযায়ী, ওই পদে কে আসবেন, তা নির্ধারণে ভোটাভুটি হত না। বহু বছর ধরে এই পদটি তৃণমূলের জন্যই বরাদ্দ থাকে। কিন্তু এ বার ওই পদে প্রদীপ ভট্টাচার্যকে প্রার্থী করে কংগ্রেস। ভোটাভুটিতে কংগ্রেসকে হারাতে বিজেপি-র ২০ জন সাংসদ ভোট দিয়েছেন দোলাকে। তিনি পেয়েছেন ৯০ ভোট, কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য পেয়েছেন ৪৬ ভোট। সিপিআইয়ের ইলামারম করিম পেয়েছেন ৮ ভোট। ১২টি ভোট নষ্ট হয়েছে।

First published: 06:39:11 PM Jul 11, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर