Home /News /kolkata /
21 July TMC: ২১শে জুলাইয়ের প্রচারের গাইডলাইন তৃণমূলের, কড়া নির্দেশ জেলাকেও

21 July TMC: ২১শে জুলাইয়ের প্রচারের গাইডলাইন তৃণমূলের, কড়া নির্দেশ জেলাকেও

বাংলার বিভিন্ন সামাজিক প্রকল্পের উন্নয়ন ও কেন্দ্রের একাধিক সিদ্ধান্তের বিরোধিতাও থাকছে প্রচারে। 

  • Share this:

#কলকাতা: চলতি মাসেই তৃণমূল কংগ্রেসের অন্যতম বড় রাজনৈতিক সমাবেশ ২১ জুলাই। তার আগেই প্রচার নিয়ে নজরে বাংলার শাসক দল। তৈরি করা হয়েছে গাইডলাইন। ২১শে জুলাইয়ের ফ্লেক্স, ব্যানার হবে একটা নির্দিষ্ট ডিজাইনে। তাতে থাকবে শুধু মমতা বন্দোপাধ্যায়ের ছবি। থাকবে না অভিষেক বন্দোপাধ্যায়ের ছবিও। ফ্লেক্সের ডিজাইন সিডি করে জেলার নেতৃত্বকে দেওয়া হয়েছে। নির্দেশ দেওয়া হয়েছে, ফ্লেক্সের নীচে সৌজন্যে বলে চলবে না কোনও ব্যক্তির প্রচার, ব্যবহার করা যাবে শুধু সংগঠনের নাম।

দলের সব শাখা ঐক্যবদ্ধভাবে ব্লকে ব্লকে প্রস্তুতি সভা করবে৷ দেওয়াল লিখনে জোর দিতে বলা হয়েছে। তৃণমূল নেত্রীর ধারাবাহিক লড়াই আন্দোলনের ইতিহাস তুলে ধরার নির্দেশ দেওয়া হয়েছে। মিলবে না রেল। ভাড়া করা যাবে না কোচ। তাই গাড়ির ব্যবস্থা করে দেবে দল। সল্টলেক, কসবা গীতাঞ্জলি স্টেডিয়াম, বড়বাজার-সহ একাধিক জায়গায় থাকার ব্যবস্থা৷

আরও পড়ুন- যাঁরা মনের মতো সঙ্গী খুঁজছেন তাঁদের জন্য সুখবর, রাশি মিলিয়ে দেখুন কার ভাগ্য়ে কী

নির্দেশ দেওয়া হয়েছে, প্রচারে জোর দিন স্থানীয় উন্নয়নের ওপর। উত্তরবঙ্গের প্রচারে প্রতি জেলায় গত কয়েকবছরে কী কী কাজ করা হয়েছে তা যেন তুলে ধরা হয়। জঙ্গলমহল প্রচারে সেই সব জেলার উন্নয়ন তুলে ধরতে হবে। প্রচারে একাধিক সামাজিক স্কিমের উল্লেখ থাকছে। ব্যস্ত স্থানে সিডি বাজাতে বলা হয়েছে। যাতে মানুষ বুঝতে পারে। ২০২৪ এর আগে ২১ জুলাই থেকেই মূল প্রচার শুরু হয়ে যাবে তাই রেকর্ড ভিড় চাইছে তৃণমূল। ভিন রাজ্যেও ২১ জুলাই নিয়ে হবে প্রচার। তবে অন্য রাজ্যের নেতারা এবারে আসবেন কলকাতায়।

আরও পড়ুন: আজ থেকে ভারতে নিষিদ্ধ সিঙ্গল ইউজ প্লাস্টিক! আর কোন কোন দেশে রয়েছে এই নিষেধাজ্ঞা? জানুন বিশদে

এবারের ২১ জুলাই নিয়ে একাধিক রাজনৈতিক কৌশল গ্রহণ করছে তৃণমূল কংগ্রেস। মূল লক্ষ্য ২০২৪ সালের আগে নিজেদের কেন্দ্রের বিজেপি বিরোধীতায় অন্যতম প্রধান রাজনৈতিক দল হিসাবে জানান দেওয়া। গত দু'বছর কোভিডের জন্যে পালন করা যায় নি ২১শে জুলাইয়ের অনুষ্ঠান। এ বার সেই অনুষ্ঠান পালন করে তাক লাগাতে চায় বাংলার শাসক দল। বাংলার দুই প্রান্ত উত্তরবঙ্গ ও জঙ্গলমহলে ভাল ফল করেছিল লোকসভা ভোটে বিজেপি। তাই এখানেই সবচেয়ে বেশি নজর দিচ্ছে তৃণমূল কংগ্রেস। আগামী ১২ জুলাই উত্তরবঙ্গে সভা করবেন অভিষেক বন্দোপাধ্যায়।

Published by:Uddalak B
First published:

Tags: TMC

পরবর্তী খবর