Home /News /kolkata /
পঞ্চায়েত নির্বাচনের আগে বিজেপির মূর্তি রাজনীতিকে আটকাতে আসরে বিরোধীরা

পঞ্চায়েত নির্বাচনের আগে বিজেপির মূর্তি রাজনীতিকে আটকাতে আসরে বিরোধীরা

Photo: News18 Bangla

Photo: News18 Bangla

শাসকদল-সহ বিরোধীদের প্রতিরোধে শহর কলকাতায় ভেস্তে গিয়েছে শুদ্ধিকরণ কর্মসূচি।

  • Share this:

    #কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের মুখে মূর্তি রাজনীতিকেই হাতিয়ার করেছে বিজেপি। কিন্তু, শাসকদল-সহ বিরোধীদের প্রতিরোধে শহর কলকাতায় ভেস্তে গিয়েছে শুদ্ধিকরণ কর্মসূচি। শুক্রবার শ্রীরামপুরে বিজেপির শুদ্ধিকরণ কর্মসূচি হাইজ্যাক করে নিয়েছে তৃণমূল। নবান্নের কাছে লুকিয়েই কর্মসূচি সারেন গেরুয়া কর্মীরা। বাকি জেলায় শান্তিতেই শেষ হয় কর্মসূচি।

    বুধবার কেওড়াতলায় শ্যামাপ্রসাদের মূর্তি ভাঙার ঘটনাকে হাতিয়ার করে ময়দানে নামে বিজেপি। প্রতিবাদে বৃহস্পতিবার শুদ্ধিকরণ কর্মসূচিও নেয় গেরুয়া শিবির। কিন্তু তৃণমূল ও পুলিশের প্রতিরোধে সেই কর্মসূচি ব্যর্থ হয়। রাজ্য সভাপতির ঘোষণামত শুক্রবার জেলায় জেলায় প্রতিবাদ ও শুদ্ধিকরণ কর্মসূচি নেয় বিজেপি।

    শ্রীরামপুর, হুগলি

    শুক্রবার শ্রীরামপুরের গান্ধি ময়দানে ছিল শ্যামাপ্রসাদের মূর্তি শুদ্ধিকরণ কর্মসূচি। জড়োও হয়েছিলেন কর্মী-সমর্থকরা। কিন্তু, তৃণমূল কর্মীরা সেখানে যেতেই শুরু হয় দু'দলের সংঘর্ষ। বিজেপি কর্মীদের থেকে ধূপ, গঙ্গাজল, দুধ কেড়ে নিয়ে মূর্তিতে ঢেলে দেন তৃণমূল কর্মীরাই। শ্রীরামপুর ছাড়া বাকি জেলায় শান্তিতেই হয়েছে মূর্তি শুদ্ধিকরণ কর্মসূচি।

    হাওড়া

    নবান্নর কাছে মন্দিরতলায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির সামনে জড়ো হন বিজেপি কর্মীরা। দুধ ঢেলে শেষ হয় শুদ্ধিকরণের কাজ।

    বেহালা

    কোনও গন্ডগোল ছাড়াই বেহালার শ্রীসংঘ ক্লাবের সামনে শ্যামাপ্রসাদের মূর্তি শুদ্ধিকরণ শেষ হয়।

    বীরভূম

    বীরভূমের এসপি মোড়ে শ্যামাপ্রদাস মুখোপাধ্যায়ের মূর্তিতে দুধ দিয়ে শুদ্ধিকরণে জড়ো হন বিজেপি কর্মীরা।

    আসানসোল

    আসানসোলেও শান্তিপূর্ণ ভাবে দলীয় কর্মসূচি পালন করেন বিজেপি কর্মীরা। বসিরহাট+কোচবিহার

    বসিরহাট ও কোচবিহারে মিছিল করে গেরুয়া শিবিরের সদস্য সমর্থকরা।বৃহস্পতিবার রাজ্যে নেতৃত্বের শক্তিপ্রদর্শন তেমন দানা বাঁধে নি ৷ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তি শুদ্ধিকরণের নামে রাজনৈতিক কর্মসূচিও ছিল ফিকে।

    First published:

    Tags: BJP, Panchayet, Statue Politics, TMC

    পরবর্তী খবর