Union
Budget 2023

Highlights

হোম /খবর /কলকাতা /
নাম জুড়ল সব্যসাচীর, রয়েছেন কৃষ্ণা-গৌতমও, প্রার্থী তালিকায় একাধিক চমক তৃণমূলের!

Municipal Corporation Election ‍| Tmc Candidate List: নাম জুড়ল সব্যসাচীর, রয়েছেন কৃষ্ণা-গৌতমও, প্রার্থী তালিকায় একাধিক চমক তৃণমূলের!

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

Municipal Corporation Election ‍| Tmc Candidate List: চার পুরনিগমেই বেশ কিছু আসনে নতুন মুখ এনেছে তৃণমূল। সেই সঙ্গে আগে ওই সব পুরনিগমে আগে যারা কাউন্সিলরের দায়িত্ব পালন করেছেন তাঁদেরও বেশিরভাগকেই এবারেও টিকিট দেওয়া হয়েছে।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: আগামী ২২ জানুয়ারি রাজ্যের চারটি পুরনিগমে নির্বাচন (Municipal Corporation Election)। বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়ি পুরনিগমে ভোট হতে চলেছে আগামী ২২ জানুয়ারি। ইতিমধ্যেই বামেরা শিলিগুড়িতে তাঁদের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে। প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে বিজেপিও। বাকিগুলির ক্ষেত্রেও তাঁরা দ্রুত প্রার্থী তালিকা সামনে নিয়ে আসার ইঙ্গিত দিয়েছে। এবার তৃণমূলের পালা। বৃহস্পতিবার কালীঘাটে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতেই বসেছিল বৈঠক। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি প্রমুখ। সেই বৈঠকের পরই ফিরহাদ হাকিম বলেন, ''সহমতের ভিত্তিতে চার পুরনিগমের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে।''

চার পুরনিগমেই বেশ কিছু আসনে নতুন মুখ এনেছে তৃণমূল। সেই সঙ্গে আগে ওই সব পুরনিগমে আগে যারা কাউন্সিলরের দায়িত্ব পালন করেছেন তাঁদেরও বেশিরভাগকেই এবারেও টিকিট দেওয়া হয়েছে। তবে এই চার পুরনিগমের ভোটে তৃণমূল খুব বেশি পরীক্ষার মধ্যে দিয়ে হাঁটতে চাইছিল না বলেই আগাম সূত্র মারফৎ জানা যাচ্ছিল।

আরও পড়ুন: ওমিক্রন আতঙ্কে বড় পদক্ষেপ! স্কুলে কারা আসবেন, কারা নয়, নির্দেশিকা জারি রাজ্যের

যে চার পুরনিগমে ভোট হতে চলছে তাঁদের মধ্যে শিলিগুড়ি বাদে বাকি ৩ পুরনিগমেই ক্ষমতায় ছিল তৃণমূল। এবার সেই শিলিগুড়িতেও নিজেদের ক্ষমতা দেখাতে চাইছে শাসক দল। আর সেই লক্ষ্যেই রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেবকে প্রার্থী করা হয়েছে বলে খবর। ভোটের পরে দল জিতলে সেখানে হয়তো তাঁকেই মেয়র পদে তুলে ধরা হবে। অন্যদিকে, বিজেপি থেকে ফিরে আসা সব্যসাচী দত্তকেও প্রার্থী করেছে তৃণমূল। বিগত বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপি-তে গিয়েছিলেন সব্যসাচী দত্ত। ভোটেও দাঁড়ান বিধাননগর কেন্দ্র থেকে। কিন্তু হেরে যান মন্ত্রী সুজিত বসুর কাছে। এরপরই ফের পুরনো দলে ফিরে আসেন তিনি। এবার বিধাননগরের ৩১ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হল সব্যসাচী দত্তকে। বিধান নগরের ২৯ নম্বর ওয়ার্ডে কৃষ্ণা চক্রবর্তীকে ফের প্রার্থী করা হয়েছে। বিধান নগরের ৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে আরাত্রিকা ভট্টাচার্যকে। আরাত্রিকা তৃণমূল বিধায়ক তাপস চট্টোপাধ্যায়ের মেয়ে।

আরও পড়ুন: ২৫ ডিসেম্বরের নিয়মে বদল, বর্ষশেষে 'আলাদা' হবে পার্ক স্ট্রিট! না জানলে পস্তাবেন...

কলকাতা পুর নির্বাচনের মতো হবু মেয়রের নাম ভোট মিটলে ঘোষণা হবে নাকি আগেই ঘোষণা করে দেওয়া হবে, তা অবশ্য এখনও স্পষ্ট নয়। তবে বিধান নগর জিতলে কৃষ্ণা চক্রবর্তীর পাল্লা ভারী বলেই দাবি তৃণমূলের একাংশের। এদিকে, শিলিগুড়ির কঠিন বোর্ড ছিনিয়ে আনতে গৌতম দেবকে প্রার্থী করা হয়েছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Municipal Corporation Election, TMC candidate List