• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • TMC 21 July preparation : ২১-এর ২১ জুলাই উপলক্ষ্যে ট্রাম যাত্রা শহরে

TMC 21 July preparation : ২১-এর ২১ জুলাই উপলক্ষ্যে ট্রাম যাত্রা শহরে

Kolkata Tram

Kolkata Tram

২১ এর ২১ জুলাই (21 July 2021) নিয়ে ব্যস্ততা চলছে রাজ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায়।

  • Share this:

#কলকাতা: ব্যস্ততা তুঙ্গে নয়। তবে কর্মব্যস্ততা বজায় আছে। বুধবার ২১ জুলাই (TMC 21 July)৷ করোনা আবহে তৃণমূলের বার্ষিক সমাবেশের চেহারা গেছে বদলে। ভারচুয়াল (Virtually 21 July Celebration)মাধ্যমে পরিবেশিত হবে সমাবেশ। কিন্তু তা বলে রাজনৈতিক কর্মীদের আগ্রহ থাকবে না এমনটা হয় নাকি! ২১ জুলাই নিয়ে আজ থেকেই কলকাতা শহরে নানা বিষয় নজরে আসছে। আজ, মঙ্গলবার, ট্রাম যাত্রার সূচনা করলেন বর্ষীয়ান তৃণমূল কংগ্রেস নেতা তথা রাজ্যের কৃষি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। নোনাপুকুর ট্রাম ডিপো থেকে উদ্বোধন করা হয় এই ট্রাম যাত্রার। ট্রাম জুড়ে রয়েছে ২১ জুলাই নিয়ে নানা ছবির কোলাজ। এমনকি ১৯৯৩ সালের ২১ জুলাইয়ের দিনের ঘটনাও ছবি আকারে দেওয়া আছে।

২১ জুলাই উপলক্ষ্যে অবশ্য স্মৃতিমেদুর শোভনদেব চট্টোপাধ্যায়। তবে সময়ের সাথে সাথে তৃণমূলের বৃহত্তর রাজনৈতিক সভার চেহারা যে ভাবে বদলাচ্ছে তাতে মানিয়ে নিয়েছেন তিনি। তবে শোভনদেব চট্টোপাধ্যায়ের কথায়, "মমতা বন্দ্যোপাধ্যায় যে আন্দোলন করেছিলেন সেটা সকলের জন্যে। সাধারণ মানুষের পাশে থাকার কথা বলে তিনি আন্দোলন করেছিলেন। তার প্রতি অত্যাচার হলেও তিনি লড়াইয়ের মঞ্চ ছেড়ে যাননি। এখনকার যুব সমাজের প্রতিনিধিদের সেটা বুঝতে হবে ও মেনে চলতে হবে।"

২১ এর ২১ জুলাই নিয়ে অবশ্য ব্যস্ততা চলছে রাজ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায়। রাজ্যের একাধিক বিধানসভা এলাকায় বানানো হচ্ছে মঞ্চ। সেখানে বসানো হচ্ছে জায়ান্ট স্ক্রিন। ভারচুয়াল সমাবেশের কারণে এবারের ২১ জুলাই যেহেতু জায়ান্ট স্ক্রিনে দেখতে হবে। সেই অনুযায়ী স্ক্রিন বসছে বাইপাসে তৃণমূল ভবনের সামনে। নতুন করে গড়া হবে বলে ভাঙা হচ্ছে তৃণমূল ভবন। জেসিবি দিয়ে ভাঙা হচ্ছে পিলার। কিন্তু নতুন শপথের ডাক দেবে এই ২১ জুলাই৷ তাই ৩৬ জি তপসিয়া রোডের সামনেও মঞ্চ বাঁধা হয়েছে। পাশে শামিয়ানা টাঙিয়ে রাখা আছে। মঞ্চ থাকছে চেতলায়। মন্ত্রী ও পুর প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিমের পাড়া যা আবার ভবানীপুর বিধানসভা কেন্দ্রের মধ্যে পড়ে, সেখানেও চলছে মাইক লাগানো। জায়ান্ট স্ক্রিন চেক করে নেওয়া। জায়ান্ট স্ক্রিন থাকছে গিরীশ পার্ক, টালিগঞ্জ, হাজরা সহ নানা জায়গায়। ফলে ব্যস্ততা তুঙ্গে পাড়ায় পাড়ায়।

Published by:Pooja Basu
First published: