Home /News /kolkata /
Bengal Global Summit 2022: এবারের শিল্প সম্মেলন থেকে ৪০ লক্ষের বেশি চাকরি হবে, আশ্বাস মুখ্যমন্ত্রীর

Bengal Global Summit 2022: এবারের শিল্প সম্মেলন থেকে ৪০ লক্ষের বেশি চাকরি হবে, আশ্বাস মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Bengal Global Summit 2022: মুখ্যমন্ত্রী জানান, সেক্টরিআল কমিটিগুলো সারাবছর ধরে কাজ করবে। প্রতিমাসে ১ বার করে তাঁরা দেখা করবেন। পলিসি চেঞ্জ নিয়ে মতামত দেবেন। ১৩৭টা মৌচুক্তি হয়েছে এর মধ্যেই৷ ৩,৪২,৩৭৫ কোটি টাকার বিনিয়োগের প্রস্তাব পেয়েছি।

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: ৩ লক্ষ ৪২ হাজার ৩৭৫ কোটি টাকার লগ্নি প্রস্তাব, ঘোষণা মমতার৷ "আমরা লড়াই করছি। উন্নয়ন কখনও থামানো যায় না। বাংলা সবসময় পদ দেখাত, আবার দেখাবে৷" জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ বিশ্ব বাংলা সম্মেলনের আজ দ্বিতীয় দিন। উপস্থিত ছিলেন একাধিক উদ্যোপতি থেকে শুরু করে শিল্পপতিরা।

আরও পড়ুন : নিজের রান্না দিয়ে ঘোল খাওয়ান সবাইকে! রইল গরমে রান্নায় ঘোল ব্যবহারের দুর্দান্ত ৫ উপায়! 

পাশাপাশি তিনি এও জানান, ২ বছর আগে আমরা বিদেশ যেতাম।আলোচনা করতাম। শিল্পের প্রতিনিধিদল যেত আমাদের সঙ্গে। শেষ দু'দিন অসাধারণ সাফল্য এসেছে। আমরা শুধু কলকাতার মধ্যেই সীমাবদ্ধ থাকিনি। জেলাগুলোতেও গিয়েছি।

আরও পড়ুন : কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি শুরু আজ থেকেই! চলবে ক'দিন? হাওয়া অফিসের আপডেট

মুখ্যমন্ত্রী আরও বলেন, "সেক্টরিআল কমিটিগুলো সারাবছর ধরে কাজ করবে। প্রতিমাসে ১ বার করে তাঁরা দেখা করবেন। পলিসি চেঞ্জ নিয়ে মতামত দেবেন। ১৩৭টা মৌচুক্তি হয়েছে এর মধ্যেই৷ ৩,৪২,৩৭৫ কোটি টাকার বিনিয়োগের প্রস্তাব পেয়েছি। আগের ৫ বছর ১২ লক্ষ কোটি টাকার প্রস্তাব এসেছিল। তার মধ্যে অনেকগুলো কার্যকরী হয়েছে। অনেকগুলো কার্যকরের পথে। ২৬ টা হেলিকপ্টার সেন্টার করেছি আমরা।"

ধন্যবাদ জ্ঞাপন করতেও ভোলেননি তিনি৷  অমিত মিত্র, মুখ্যসচিবদের কৃতজ্ঞতা জানান৷ মহামারি আসবে যাবে, কিন্তু উন্নয়ন চলতে থাকবে। আমাদের এভাবে থামানো যাবে না। তাই এই অবিস্মরণীয় সাফল্য৷ এবার সবাই এমন সম্মেলন আয়োজন করবে। এটা শিল্পের জন্য উৎসব।

Published by:Rachana Majumder
First published:

Tags: CM Mamata Banderjee

পরবর্তী খবর