শুরু হবে সেতু ভাঙার কাজ, টালা ব্রিজে বন্ধ হতে চলেছে যান চলাচলা, কোন পথে যাবে গাড়ি

শুরু হবে সেতু ভাঙার কাজ, টালা ব্রিজে বন্ধ হতে চলেছে যান চলাচলা, কোন পথে যাবে গাড়ি

রবিবার থেকে শুরু হবে সেতু ভাঙার কাজ। তার আগে বৃহস্পতিবার রেল ও রাজ্যের বৈঠক হওয়ার কথা রয়েছে ৷

  • Share this:

#কলকাতা: শুক্রবার মাঝরাত থেকে টালা ব্রিজে বন্ধ যান চলাচল। রবিবার থেকে শুরু হবে সেতু ভাঙার কাজ। তার আগে বৃহস্পতিবার রেল ও রাজ্যের বৈঠক হওয়ার কথা রয়েছে ৷ বৈঠকে থাকবেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার, রাজ্যের মুখ্যসচিব, পূর্ত দফতরের সচিব। থাকবেন রাইটসের বিশেষজ্ঞরাও। টালা সেতু ভাঙার পদ্ধতি নিয়ে আলোচনা হবে। মাঝেরহাট সেতুতেও কীভাবে কাজ করা হবে তা নিয়ে আলোচনা হবে বৈঠকে।

১) ব্যরাকপুরের দিক থেকে কলকাতায় আসার জন্য বি টি রোড, চিড়িয়ামোড, দমদম সেভেন ট্যাঙ্ক, নর্দান অ্যাভিনিউ হয়ে মিল্ক কলোনি থেকে বেলগাছিয়া সেতু হয়ে শ্যামবাজার আসা যাবে।

২) কলকাতা থেকে ব্যারাকপুর যেতে হলে শ্যামবাজার, ভূপেন বোস অ্যাভিনিউ, রাজবল্লভপাডা হয়ে চিৎপুর লকগেট ব্রিজ ধরে চুনিবাবুর বাজার হয়ে চিডিয়ামোড থেকে বি টি রোডের দিকে যাওয়া যাবে।

৩) টালা ব্রিজ বন্ধ থাকার জন্য ৪৩ ও ২৪২ রুটের বাস চিৎপুর ব্রিজ দিয়ে আসা যাওয়া করবে।

৭৮, ৭৮/১, ২০১,২২২,২৩০,২৩৪,৩৪বি,৩৪সি,৩০এ,৩২এ ও ধর্মতলামুখী মিনিবাস বেলেঘাটা ব্রিজ ধরে কলকাতার দিকে আসবে। চিৎপুর ব্রিজ ধরে ব্যরাকপুরের দিকে যাবে।

৪) টালা থেকে বাগবাজারের মধ্যে যে নয়া অটো রুট চালু হয়েছিল তা বন্ধ করা হল। এখন সিঁথি থেকে টালা ও গ্যালিফ স্ট্রিট থেকে শোভাবাজার অবধি অটো চালানো হবে।

৫) লরি ঢোকা ও বেরোনোর জন্য দ্বিতীয় হুগলি সেতু এবং বেলঘডিয়া এক্সপ্রেসওয়ে ভায়া যশোর রোড ধরতে হবে।

৬) ছোট গাড়ি বা প্রাইভেট কার যা বালি বা উত্তরপাড়ার দিক থেকে আসত তাদের ডানলপ মোড় থেকে ডানদিক ঘুরে বি টি রোড ধরতে দেওয়া হবে না। তাদের জন্য থাকছে দ্বিতীয় হুগলি সেতু ও বেলঘডিয়া এক্সপ্রেসওয়ে।

এদিন বিকেলেই রাস্তা পুনঃবিন্যাস নিয়ে নোটিফিকেশন জারি করা হবে।

First published: January 2, 2020, 9:42 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर