টালা ভোগান্তি এড়াতে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা

টালা ভোগান্তি এড়াতে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা
West Bengal Board of Secondary Education

কলকাতা পুলিশের সঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। মাধ্যমিক পরীক্ষার সময় টালা ব্রিজের উপর অতিরিক্ত পুলিশও মোতায়েনও থাকবে।

  • Share this:

#কলকাতা: মাধ্যমিক পরীক্ষার্থীদের টালা ভোগান্তি এড়াতে বিশেষ ব্যবস্থা মধ্যশিক্ষা পর্ষদের। এমনভাবে পরীক্ষাকেন্দ্রগুলির বিন্যাস করা হয়েছে, যাতে পরীক্ষার্থীদের ঘুরপথে যেতে না হয়। শুক্রবার কলকাতা পুলিশের সঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। মাধ্যমিক পরীক্ষার সময় টালা ব্রিজের উপর অতিরিক্ত পুলিশও মোতায়েনও থাকবে। টালা ব্রিজ বন্ধের জেরে ঘুরপথে চলছে গাড়ি। এরজন্য পথেও দেরি। ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু মাধ্যমিক। ঘুরপথে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে দেরি হওয়ার আশঙ্কায় পরীক্ষার্থীরা। তাই টালা ব্রিজ সংলগ্ন এলাকার পরীক্ষার্থীদের জন্য, পরীক্ষাকেন্দ্রগুলির বিন্যাসে বদল করা হয়েছে  ৷ চিড়িয়ামোড়ের দিকে স্কুলগুলির পরীক্ষাকেন্দ্র রাখা হয়েছে চিড়িয়ামোড়ের দিকেই ৷ শ্যামবাজারের দিকে স্কুলগুলিরও শ্যামবাজারের দিকেই পরীক্ষাকেন্দ্র রাখা হয়েছে ৷ এতদিন চিড়িয়ামোড় ও শ্যামবাজারের দিকের স্কুলগুলির পরীক্ষার্থীকে টালা ব্রিজ পেরিয়ে পরীক্ষাকেন্দ্রে যেতে হত। শুক্রবার কলকাতা পুলিশের সঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের বৈঠকে ঠিক হয়েছে,

টালা ভোগান্তি এড়াতে পরীক্ষাকেন্দ্রের বিন্যাস ------------------------------------------- - রানি শতরূপা বালিকা বিদ্যালয় ও সিঁথি রামকৃষ্ণ সংঘ বিদ্যামন্দির ফর গার্লসের সিট পড়েছে চিড়িয়ামোড়ের দিকে কাশীপুর অমিয়বালা বালিকা বিদ্যালয়ে। - দমদম রোড গভঃ স্পনসর হাইস্কুল ও নবজাতক বিদ্যাভবন ফর গার্লসের সিট পড়েছে কাশীপুর সেন্ট নিনান্স হাইস্কুল ফর গার্লসে । - কাশীপুর অমিয়বালা বালিকা বিদ্যালয়, শ্রীগোপাল বিদ্যামন্দির ফর গার্লস, শেঠ সূরজমল জালান বালিকা বিদ্যালয়ের সিট পড়েছে নবজাতক বিদ্যাভবন ফর গার্লসে। - আদর্শ বালিকা বিদ্যালয় ও শিল্পকলা শিক্ষামন্দির গার্লস হাইস্কুলের সিট ফেলা হয়েছে শ্রীরামকৃষ্ণ সারদা সংঘ বালিকা বিদ্যালয়ে। - কাশীপুর গোপেশ্বর দত্ত ফ্রি স্কুল, কাশীপুর গান অ্যান্ড শেল হাইস্কুল , সিঁথি রামকৃষ্ণ সংঘ বিদ্যামন্দির স্কুলের সিট ফেলা হয়েছে আর্যবিকাশ বিদ্যালয়ে। - বিটি রোড গভর্মেন্ট স্পনসর হাইস্কুল, কাশীপুর ইন্সটিটিউশন ও পাইকপাড়া রাজা মণীন্দ্র মেমো হাইস্কুলের সিট ফেলা হয়েছে শ্রীগোপাল বিদ্যামন্দিরে। - আর্যবিকাশ বিদ্যালয়, শ্রীগোপাল িবদ্যামন্দির, জৈন শিক্ষানিকেতনের সিট ফেলা হয়েছে শ্রী আদর্শ হিন্দি হাইস্কুলে। - কাশীপুর ইন্সটিটিউশন ফর গার্লস, কাশীপুর সেন্ট নিনান্স হাইস্কুল ফর গার্লস, নর্থএন্ড গার্লস হাইস্কুলের সিট ফেলা হয়েছে সিঁথি রামকৃষ্ণ সংঘ বিদ্যামন্দির ফর গার্লসে কলকাতার ডিআই-এর রিপোর্ট বলছে এর জেরে খুব কম সংখ্যক পরীক্ষার্থীকে ঘুরপথে যেতে হবে। আরও সিদ্ধান্ত হয়েছে, মাধ্যমিকের জন্য বাড়তি সতর্কতায় টালা ব্রিজের উপরেও প্রয়োজনীয় পুলিশ মোতায়েন থাকবে। একই পরীক্ষাকেন্দ্রে বেশি পরীক্ষার্থী হওয়ায় অতিরিক্ত ঘরও নেওয়া হচ্ছে।

First published: February 10, 2020, 2:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर