'বিজেপিকে হঠাতে আগে তৃণমূলকে হারাতে হবে', রাজ্যকে গেরুয়ামুক্ত করতে মত সূর্যকান্ত মিশ্রর

'বিজেপিকে হঠাতে আগে তৃণমূলকে হারাতে হবে', রাজ্যকে গেরুয়ামুক্ত করতে মত সূর্যকান্ত মিশ্রর

সূর্যকান্ত মিশ্র

তিনি মনে করেন বিজেপি ও বামেদের লড়াই এর মাঝে দাঁড়িয়ে রয়েছে তৃণমুল কংগ্রেস। আর তৃণমুল কংগ্রেসের সঙ্গে বিজেপির বোঝাপড়া রয়েছে বলে মনে করেন তিনি।

  • Share this:

#কলকাতা: রাজ্য থেকে বিজেপিকে হঠাতে গেলে আগে তৃণমূলকে হারাতে হবে। তারপর বিজেপির সঙ্গে বামেদের লড়াই হবে। আজ বারাসাতে দলীয় বৈঠকের শেষে সাংবাদিক সম্মেলনে জানালেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সূর্যকান্ত মিশ্র এইদিন বলেন তৃণমুল কংগ্রেসের ১০ বছরের শাসনকালে এই রাজ্যে হুহু করে বেড়েছে সঙ্ঘ ও বিজেপি। আর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র তৃণমূল-কংগ্রেসের জন্য। অভিযোগ সিপিএমের রাজ্য সম্পাদক সূর্য কান্ত মিশ্রের।

তিনি মনে করেন বিজেপি ও বামেদের লড়াই এর মাঝে দাঁড়িয়ে রয়েছে তৃণমুল কংগ্রেস। আর তৃণমুল কংগ্রেসের সঙ্গে বিজেপির বোঝাপড়া রয়েছে বলে মনে করেন তিনি। তাই কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলি লোক দেখানো ধরপাকড় করছে এই রাজ্যে। এই দিন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রকে প্রশ্ন করা হয়, আসন্ন বিধান সভা নির্বাচনের ফল ত্রিশঙ্কু হলে বামেদের অবস্থা কী হবে?

সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে সূর্যকান্ত মিশ্র বলেন তাঁরা মানুষকে বোঝাবেন, আগে তৃণমুল কংগ্রেস ও বিজেপির শক্তি এতটা কমিয়ে দিন যাতে ত্রিশঙ্কু হলেও বিজেপি ও তৃণমূল কংগ্রেস মিলিত ভাবে সরকার গড়তে না পারে। আর এবারের বিধানসভা নির্বাচনের ফলাফল যদি ত্রিশঙ্কু হয় তাহলে তৃণমুল কংগ্রেস বিজেপির হাত ধরবে বলে মত সিপিএমের রাজ্য সম্পাদক সূর্য কান্ত মিশ্রের।

তাঁর দাবি রাজ্যের ফলাফল যাতে ত্রিশঙ্কু না হয়, সেই লক্ষেই লড়াই করছেন বামেরা। তাই বামেদের প্রার্থী তালিকায় এক ঝাঁক তরুণ মুখকে প্রার্থী করেছেন। একই সঙ্গে তিনি উল্লেখ করেন এবারের বামেদের তরুণ মুখই হল বাংলার মেয়ে। সঙ্গে তাঁর কটাক্ষ, এঁরা কেউ বাংলার পিসি নয়। বরং শুধুই বাংলার মেয়ে তাঁরা। ২৯৪ টা আসনের বাকি প্রার্থীদের নাম দুই এক দিনের মধ্যেই আলিমুদ্দিন স্ট্রিট থেকে বিমান বসু ঘোষনা করবেন বলে জানান সূর্য কান্ত মিশ্র।

সংযুক্ত মোর্চা তৈরিতে যথাসাধ্য চেস্টা করে যাচ্ছে বামফ্রন্ট। কংগ্রেস ও আইএসএফ-এর টানাটানির মাঝে বামেরাই সংযুক্ত মোর্চার প্রান ভোমরা। ইঙ্গিতে সেই কথা বুঝিয়ে দেন এই সিপিএমের রাজ্য সম্পাদক।

রাজর্ষি রায়

Published by:Swaralipi Dasgupta
First published:

লেটেস্ট খবর