corona virus btn
corona virus btn
Loading

তাণ্ডবের পর এখন শক্তিক্ষয়ে সাধারণ ঘূর্ণিঝড় আমফান, রয়েছে মুর্শিদাবাদের কাছে

তাণ্ডবের পর এখন শক্তিক্ষয়ে সাধারণ ঘূর্ণিঝড় আমফান, রয়েছে মুর্শিদাবাদের কাছে
কবে পরিস্থিতি স্বাভাবিক, উত্তর নেই। ৩-৪ দিনের আগে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা নেই: সূত্র

দুপুর পর্যন্ত দুই ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সঙ্গে বোইবে ঝোড়ো হাওয়া

  • Share this:

#কলকাতা: কলকাতার মনে নেই, এরকম ঝড় কবে দেখেছে। আমফানের ভয়াল রূপ দেখল কলকাতা ও লাগোয়া হাওড়া। ১৩০ কিলোমিটারের গতি নিয়ে বয়ে গেল ঘূর্ণিঝড়। পূর্বাভাস মতোই ধেয়ে এল আমফান। তারপর তুমুল তাণ্ডব। কাড়ল প্রাণ। রাজ্য জুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি। তাণ্ডবের পর শক্তিক্ষয়। এখন সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত আমফান। মুর্শিবাদে বাংলাদেশ সীমান্তের কাছে রয়েছে আমফান। দুপুর পর্যন্ত দুই ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সঙ্গে বোইবে ঝোড়ো হাওয়া। ৬০ থেকে ৭০ কিলোমিটার বেগে বইছে ঝোড়ো হাওয়া। উত্তরবঙ্গেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি। বিকেলের পর থেকে কলকাতার আবহাওয়ার উন্নতি হবে। হাওয়া অফিস জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ২৪৮.৬ মিমি।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টা নাগাদ প্রায় ১৩০ কিলোমিটার গতিতে কলকাতায় রীতিমতো তাণ্ডব চালাল ঘূর্ণিঝড় আমফান। ২-৩ ঘণ্টার তাণ্ডবে সব শেষ। কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ‘দ্য সিটি অব জয়’। একে করোনার ঘায়ে নাস্তানাবুদ গোটা দেশ, বাংলাও ক্রমাগত লড়াই চালাচ্ছে এই পরিস্থিতির সঙ্গে। তার উপর রয়েছে লকডাউনের যন্ত্রণা। কিন্তু এই সবকিছুকে ছাপিয়ে এখন বুক ভরা হাহাকার নিয়ে এখন শুধুই আমফানের স্মৃতি। লকডাউনের জেরে চরম আর্থিক ক্ষতির মুখে গোটা রাজ্য। তার উপর এই ঘূর্ণিঝড় যেন একেবারে শুইয়ে দিয়ে গেল বাংলাকে।

সাইক্লোন আমফানের জেরে খোদ কলকাতার বুকে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে ৷ খাস কলকাতায় মা -ছেলের মৃত্যু হয়েছে ৷ সাইক্লোনের সময় গাছ উপড়ে তাঁদের মৃত্যু হয়েছে রিজেন্ট পার্ক এলাকায় ৷ এখনও পর্যন্ত আমফানের তাণ্ডবে রাজ্যে মৃত ৭৷ হাওড়ায় মাথায় টিনের আঘাতে কিশোরীর মৃত্যু হয়েছে৷ মৃত ১৩ বছরের কিশোরী লক্ষ্মী কুমারী সাউ৷ উত্তর ২৪ পরগনায় গাছ পড়ে ২ জনের মৃত্যু হয়েছে৷ মিনাখাঁয় গাছ পড়ে মৃত মহিলা নুরজাহান বেওয়া৷ মাটিয়া থানার মোমিনপুরে মৃত মহন্ত দাস৷ পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে মৃত আরও ১ মহিলা৷ পূর্বস্থলীতে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত কনিকা দাস৷ পূর্ব মেদিনীপুরে দেওয়াল চাপা পড়ে মৃত ১৷ ভূপতিনগরের মুগবেড়িয়ায় মৃত ছবি শিট৷ সুতাহাটার মহম্মদপুরে ২ ভাইয়ের মৃত্যু হয়েছে৷

Published by: Ananya Chakraborty
First published: May 21, 2020, 1:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर