• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • KMC Elections 2021: 'নিজের সম্মান নষ্ট করবেন না', সুব্রত মুখোপাধ্যায়ের বোনকে বললেন ফিরহাদ! কিন্তু কেন?

KMC Elections 2021: 'নিজের সম্মান নষ্ট করবেন না', সুব্রত মুখোপাধ্যায়ের বোনকে বললেন ফিরহাদ! কিন্তু কেন?

প্রার্থী নিয়ে টানাপোড়েন

প্রার্থী নিয়ে টানাপোড়েন

KMC Elections 2021: আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকল কলকাতা পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ড।

  • Share this:

#কলকাতা: কলকাতা পুরসভার (KMC Elections 2021) নির্বাচনের নির্ঘন্ট ঘোষণার পরেই তৃণমূল কংগ্রেসের তরফে জানিয়ে দেওয়া হয়  কলকাতা পুরসভার সমস্ত ওয়ার্ডের প্রার্থীদের নাম। কিন্তু মনোনয়নের শেষ দিন আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকল কলকাতা পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ড। তৃণমূল কংগ্রেসের ঘোষণা অনুযায়ী, ওই ওয়ার্ডে  তৃণমূল প্রার্থী করা হয় তনিমা চট্টোপাধ্যায়কে। প্রয়াত তৃণমূল কংগ্রেস নেতা সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা।

নিজের নাম ঘোষণার পরেই দাদা সুব্রত মুখোপাধ্যায়ের ক্লাব একডালিয়া এভারগ্রিনের সামনে একটি পাঁচিলে নিজের নাম লেখেন তনিমাদেবী। কিন্তু রবিবার রাত থেকেই গুঞ্জন শুরু হয়,  তৃণমূলের প্রার্থী বদল হবে ৬৮ নম্বর ওয়ার্ডে। তার পরেই নানান নামে গুঞ্জন ও চর্চার কেন্দ্রে ছিল প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের এলাকার ওয়ার্ড। বুধবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনই জল্পনা কাটলেও সারাদিন রইল টানটান নাটকীয় মুহুর্ত।

সকাল সাড়ে দশটায় আলিপুরের সার্ভে বিল্ডিংয়ে হঠাৎ দেখা যায় ৬৮ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর সুদর্শনা মুখোপাধ্যায়কে। বেশ কয়েক ঘন্টা থাকার পরেই সার্ভে বিল্ডিং থেকে বেরিয়ে যান সুদর্শনা। দিনের শুরুতেই মনোনয়ন জমা দিলেও কোন রাজনৈতিক দল বা কী কারনে হঠাৎ এই সিদ্ধান্ত, তা নিয়ে মুখ খুলতে চাননি সুদর্শনা।

আরও পড়ুন: কলকাতার ৩ ওয়ার্ডে তৃণমূলের বিরুদ্ধে 'দলেরই প্রার্থী'! বিড়ম্বনা বাড়ছে ঘাসফুলে

মনোনয়ন জমা দেওয়ার সময় চলে যেতেই তৃণমূল কংগ্রেসের ব্যানারে একটি অনুষ্ঠানে এসে তিনি জানান, ৬৮ নম্বর ওয়ার্ডের ভোটারদের চাওয়াতেই বুধবার তৃণমূল কংগ্রেসের প্রতীকে প্রার্থী হয়েছেন তিনি। এদিকে তনিমা চট্টোপাধ্যায়ও মনোনয়ন জমা দেওয়ার সময়ের শেষের দিকে দুপুর দেড়টা নাগাদ সুব্রত মুখোপাধ্যায়ের ছবি হাতে চলে আসেন সার্ভে বিল্ডিংয়ে।

আরও পড়ুন: নতুন টার্গেট নিয়ে ঝাঁপাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়! সব নজর ১৩ ডিসেম্বরের দিকে

নির্ধারিত সময় দুপুর তিনটের অনেক পরে সার্ভে বিল্ডিং থেকে বেরিয়ে মনোনয়ন জমা দেওয়ার কথা জানান তনিমাদেবী। তিনি জানান, দলীয় প্রতীক না পাওয়ায় নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন কলকাতা পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ডে। তাঁর থেকে রবিবার  দলীয় প্রতীক ফেরতও নেওয়া হয়। তনিমা জানান, সুব্রত মুখোপাধ্যায় বেঁচে থাকতে সুদর্শনা মুখোপাধ্যায়কে টিকিট না দেওয়ার কথাই বলেছিলেন, তবে এই বিষয়ে কোন মন্তব্য করতে চাননি সুদর্শনা।  মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে কলকাতা পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেসের টিকিট নিয়ে নাটকীয় মুহুর্তের সাক্ষী থাকল আলিপুরের সার্ভে বিল্ডিং। যদিও তনিমাদেবীর উদ্দেশ্যে রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ''নিজের সম্মান নষ্ট করবেন না। নির্দল হিসেবে দাঁড়িয়ে কী করবেন? জিততে পারবেন না। তার চেয়ে নাম প্রত্যাহার করুন। নিজের সম্মান নিয়ে একটু ভাবুন।''

Published by:Suman Biswas
First published: