• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • SUBHRA GHOSH ATTACKS CONGRESS AND ADHIR CHOWDHURY AS SHE JOINS TMC TODAY SANJ

Subhra Ghosh TMC : 'কংগ্রেস এখন মুর্শিদাবাদকেন্দ্রিক দল', তৃণমূলে যোগ দিয়ে বললেন প্রণব পরিবারের শুভ্রা ঘোষ...

তৃণমূলে শুভ্রা ঘোষ

Subhra Ghosh TMC : ঘর ওয়াপসি শিখা মিত্রর। যোগদান মঞ্চে একই সারিতে শুভ্রা ঘোষও।

  • Share this:

#কলকাতা : এ রাজ্যে আর কংগ্রেস করার মত পরিবেশ নেই। কংগ্রেস তো এখন মুর্শিদাবাদ কেন্দ্রিক দল হয়ে দাঁড়িয়েছে।  তৃণমূলে যোগ দিয়ে অধীর চৌধুরীর নাম না করে ঠিক এই ভাষাতেই অধীর চৌধুরীকে বিঁধলেন শুভ্রা ঘোষ (Subhra Ghosh)। শুধুমাত্র শিখা মিত্রই নয়, রবিবার তৃণমূলে যোগ দিলেন প্রণব মুখোপাধ্যায়ের (Pranab Mukherjee) শ্যালকের স্ত্রী শুভ্রা ঘোষও (Subhra Ghosh TMC)। তাঁর হাতেও এদিন দলীয় পতাকা তুলে দেন মালা রায় ও নয়না বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিকল্প যে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই সে কথা এদিন জানান শিখা মিত্র (Sikha Mitra)।

বিজেপিকে সাম্প্রদায়িক দল আখ্যা দিয়ে গেরুয়া শিবিরের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন শিখা (Sikha Mitra)। অধীর চৌধুরীর (Adhir Chowdhury) নাম না করে  একসময়ের কংগ্রেসের  হেভিওয়েট নেতা তথা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পরিবারের সদস্য শুভ্রা ঘোষ নিজের পুরনো দল কংগ্রেস যে এখন মুর্শিদাবাদ কেন্দ্রিক দল হয়ে দাঁড়িয়েছে সে কথাও শোনা গেল সদ্য তৃণমূলে যোগ দেওয়া শুভ্রা ঘোষের মুখে। গোটা রাজ্যজুড়ে যেভাবে উন্নয়নের নেতৃত্ব দিচ্ছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাতেই সামিল হওয়ার লক্ষ্যেই তাঁদের তৃণমূলে যোগদান এমনটাই বললেন শিখা ও শুভ্রা।

গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপি যেভাবে প্রার্থী তালিকায় তাঁর নাম ঘোষণা করেছিলেন সে ব্যাপারে এদিনও বিরক্তি প্রকাশ করেন সোমেন জায়া শিখা। তাঁর দাবি, বিজেপির সঙ্গে কোনও দিনই রাজনৈতিক সম্পর্ক গড়ে তোলার ভাবনা তাঁর মনে আসেনি। ২০১৪ সালে তৃণমূল কংগ্রেসের বিধায়ক থাকাকালীনই  পদত্যাগ করেছিলেন শিখা মিত্র। সেই সময় মনোমালিন্য, ক্ষোভ,অভিমান থেকেই যে তিনি দল ছেড়েছিলেন সে কথা জানিয়ে শিখা মিত্র এদিন তৃণমূল কংগ্রেসে ঘর ওয়াপসির পর আজ বললেন, 'একটা পরিবারে তো মনোমালিন্য হয়েই থাকে। মমতা বন্দ্যোপাধ্যায়ের আহবানে তৃণমূলে যোগ দিয়ে খুশি'।

তবে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর রাজনৈতিক গুরু হিসেবে চিহ্নিত খোদ প্রণব মুখোপাধ্যাায়ের পরিবারের সদস্য শুভ্রা ঘোষের নিশানায় সেই অধীর চৌধুরী। তাঁর ভূমিকায় যে মোটেই খুশি ছিলেন না সেকথাও সদ্য তৃণমূলে যোগ দিয়ে গোপন করেননি শুভ্রা ঘোষ।

Published by:Sanjukta Sarkar
First published: