Strand Road Fire: ঝলসে মৃত ৯, উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন রেলের

Strand Road Fire: ঝলসে মৃত ৯, উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন রেলের

বিল্ডিংয়ের ১৩ তলায় রয়েছে দক্ষিণ-পূর্ব রেলের দফতর । জানা গিয়েছে, আগুনে পুড়ে মৃত্যু হয়েছে ১ আরপিএফ কর্মীর ।

বিল্ডিংয়ের ১৩ তলায় রয়েছে দক্ষিণ-পূর্ব রেলের দফতর । জানা গিয়েছে, আগুনে পুড়ে মৃত্যু হয়েছে ১ আরপিএফ কর্মীর ।

  • Share this:

    #কলকাতা: বিধ্বংসী আগুনে ঝলসে গিয়েছে কলকাতার স্ট্র্যান্ড রোডের বহুতল অফিস বিল্ডিং । আগুন নেভাতে গিয়ে পুড়ে ঝলসে মৃত্যু হয়েছে ৪ দমকলকর্মী-সহ মোট ন’জনের । মৃতদের মধ্যে ৪ জন দমকলকর্মী, একজন কলকাতা পুলিশের হেয়ারস্ট্রিট থানার এএসআই, একজন ডেপুটি সিসিএম, একজন আরপিএফ অফিসার এবং অন্য দু’জনের পরিচয় এখনও জানা যায়নি ।

    সোমবার সন্ধে ৬টা ১০ মিনিট নাগাদ আগুন লাগে মিলেনিয়াম পার্কের উল্টো দিকের ওই বহুতলে, নিউ কয়লাঘাটা বিল্ডিংয়ের ১৩ তলায় । গঙ্গার হাওয়ার মুহূর্তে সেই আগুন ভয়াবহ আকার ধারণ করে । বিল্ডিংয়ের ১৩ তলায় রয়েছে দক্ষিণ-পূর্ব রেলের দফতর । জানা গিয়েছে, আগুনে পুড়ে মৃত্যু হয়েছে ১ আরপিএফ কর্মীর ।

    ভয়াবহ এই ঘটনায় নড়েচড়ে বসেছে রেল । ইতিমধ্যেই একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে পূর্ব রেল । দ্রুত সেই কমিটিকে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে । তদন্ত কমিটির মাথায় আছেন রেলের উচ্চপদস্থ একজন কর্তা । অন্যদিকে, ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে এই দুর্ঘটনার জন্য রেলকে দায়ী করে কাঠগোড়ায় বসিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । গোটা ঘটনাটি ভীষণ দুর্ভাগ্যজনক মন্তব্য করে মুখ্যমন্ত্রী বলেন, রেলের কাছে ম্যাপ চাওয়া হলেও তা পাওয়া যায়নি । তাঁর অভিযোগ, রেলের লোকও উদ্ধারকার্যে হাত লাগায়নি । যদিও এই মর্মান্তিক ঘটনা নিয়ে তিনি কোনও রাজনীতি চান না বলেও জানান ।

    দমকল সূত্রে খবর, প্রায় পাঁচ ঘণ্টার চেষ্টায় অগুন নিয়ন্ত্রণে এসেছে । তবে এখনও কিছু কিছু জায়গায় পকেট ফায়ার রয়েছে । তবে জানা গিয়েছে, এখনও অনেকেই নিখোঁজ রয়েছেন । ফোনে কোনও রকম যোগাযোগ করা যাচ্ছে না তাঁদের সঙ্গে । পরিবারের লোকেরা উদ্বিগ্ন হয়ে ভিড় জমিয়েছেন ঘটনাস্থলের সামনে ।

    Published by:Simli Raha
    First published:

    লেটেস্ট খবর