corona virus btn
corona virus btn
Loading

বাংলার 'ডাইপার' ক্রিকেটারের ভাইরাল ভিডিও, খুদের স্টারের সঙ্গে স্টিভের সাক্ষাৎ

বাংলার 'ডাইপার' ক্রিকেটারের ভাইরাল ভিডিও, খুদের স্টারের সঙ্গে স্টিভের সাক্ষাৎ

তবে অনেকটাই মুডি এই শিশু। ইচ্ছে হলে ব্যাটিং করে নাহলে মোবাইলে কার্টুন দেখাই শখ। স্টিভ কোলে নিয়ে আদর করার পরেই প্রাক্তন অজি অধিনায়ক এর সঙ্গে বন্ধুত্ব করে ফেলেন শাহিদ।

  • Share this:

#কলকাতা:  বেহালার বিস্ময়কর ক্রিকেটারের বাড়িতে স্টিভ ওয়া। সাড়ে তিন বছরের খুদে ক্রিকেটের সঙ্গে দীর্ঘ সময় কাটালেন প্রাক্তন অজি অধিনায়ক। মাইকেল ভন, কেভিন পিটারসন থেকে বিরাট কোহলি এই বয়সেই একগুচ্ছ সেলেব ফ্যান জুটিয়ে ফেলেছেন বেহালার শেখ শাহিদ। সেই তালিকায় নতুন যোগ হলেন স্টিভ। ভারতীয় ক্রিকেটের উপর বই লিখছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক। বইয়ের নাম "স্পিরিট অব ক্রিকেট"। সেই জন্যেই জানুয়ারি মাসের শেষদিকে কলকাতায় এসেছিলেন স্টিভ।

সোশ্যাল মিডিয়ায় সৌজন্যে সাড়ে তিন বছরের শাহিদের খবর জানতে পারেন তিনি।  ২৬শে জানুয়ারি ডাইপার ক্রিকেটারের সাথে সময় কাটান স্টিভ। বেহালার মুচিপাড়ায় যান অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। শেখ সামশেরের ছেলে শেখ শাহিদ। কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় শাহিদের ব্যাটিং ভিডিও। বছর তিনেকের খুদের নিখুঁত ব্যাটিং স্টেপেই মজে নেট দুনিয়া। বিরাট কোহলি খেলা দেখে বিস্ময় প্রকাশ করেছিলেন।

প্রায় এক বছর আগে সোশ্যাল মিডিয়া ছেলের ব্যাটিং করার ভিডিও আপলোড করেন সামশের। সেখানে দেখা যায় ডাইপার পড়ে ডান হাতে নিখুঁত ব্যাটিং করছেন এক খুদে। তখন শাহিদের বয়স ছিল মাত্র আড়াই বছর। তখন থেকেই ব্যাট হাতে সাবলীল ওই খুদে। নিখুঁত স্ট্রেট ড্রাইভ, কভার ড্রাইভ, শ্যাডো প্র্যাকটিস। পড়াশোনায় হাতেখড়ি না হওয়া ছেলেটার ব্যাট হাতে হাতেখড়ি হয়ে গেছে ওই দু- আড়াই বছর বয়সেই। এই ভিডিও দেখে মুগ্ধ বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটাররা। ভাইরাল হয়ে যায় ভিডিওটি। খবর স্টিভের কাছে পৌঁছতে দেরি করেনি।

প্রথমে মাইকেল ভন, ব্র্যাড হগরা নাম না জানা এই ছেলেটির ভিডিও নিজেদের সোশ্যাল মিডিয়ার পেজে আপলোড করেন। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেন ইনস্টাগ্রামে ভিডিওটি আপলোড করে বিরাটের উদ্দেশ্যে লেখেন,এই ক্রিকেটারকে কোহলি দলে নেবেন কিনা। খুদের ব্যাটিং ভিডিওটি দেখে মুগ্ধ বিরাট জানতে চান ছেলেটা কোথাকার। তারপরই খোঁজ পরে ছেলেটির সম্বন্ধে। অনেক খোঁজাখুঁজির পর জানা যায় ছেলেটি কলকাতার, তাও আবার প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বাড়ির থেকে কিছুটা দূরত্বেই থাকেন শেখ শাহিদ।

তবে অনেকটাই মুডি এই শিশু। ইচ্ছে হলে ব্যাটিং করে নাহলে মোবাইলে কার্টুন দেখাই শখ। স্টিভ কোলে নিয়ে আদর করার পরেই প্রাক্তন অজি অধিনায়ক এর সঙ্গে বন্ধুত্ব করে ফেলেন শাহিদ। পরিবারের তরফ থেকে স্টিভের ছবি দেওয়া একটি কফির মগ উপহার হিসেবে তুলে দেওয়া হয় তার হাতে। স্টিভ ওয়ার সামনে ব্যাট করে দেখান শাহিদ। বিস্ময় বালকের প্রতিভায় মুগ্ধ হয়ে যান বিশ্বকাপ জয়ী অধিনায়ক। এখনও সেভাবে কথা বলতে না পারলেও বিরাটের নাম অকপট বলে দেন শাহিদ। স্টিভকেও কেউ বারবার বিরাটের নাম বলেন শাহিদ। আর আধো আধো কথায় একটাই জবাব বড় হয়ে বিরাটের মতো ক্রিকেটার হতে চায় সে।

Eron Roy Burman

Published by: Pooja Basu
First published: February 10, 2020, 11:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर