হোম /খবর /কলকাতা /
ভোট সেরে ফেলার তাড়া, উপনির্বাচনের সাত কেন্দ্রে করোনা পরিস্থিতি জানতে চায় রাজ্য

WB Bypoll Election: ভোট সেরে ফেলার তাড়া, উপনির্বাচনের সাত কেন্দ্রে করোনা পরিস্থিতি জানতে রিপোর্ট তলব

নির্বাচন কমিশনের বাইরে তৃণমূল কংগ্রেস প্রতিনিধি দল

নির্বাচন কমিশনের বাইরে তৃণমূল কংগ্রেস প্রতিনিধি দল

WB Bypoll Election: ১০ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট বিধানসভাওয়ারি সেই রিপোর্ট ইতিমধ্যেই জমা পড়েছে বলে প্রশাসনিক সূত্রে খবর।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: রাজ্যের সাত বিধানসভা আসনে বকেয়া ভোট পর্ব সাঙ্গ করার জন্য নির্বাচন কমিশনের কাছে অনুরোধ জানানোর পাশাপাশি ভোট আয়োজনের আগে ওই সব এলাকার করোনা পরিস্থিতিও খতিয়ে দেখছে রাজ্য সরকার। গত দু'সপ্তাহে ওই সব বিধানসভা এলাকায় কতজন আক্রান্ত হয়েছেন সে সম্পর্কে স্বাস্থ্য ভবনের কাছে বিস্তারিত রিপোর্ট তলব করা হয়েছে। ১০ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট বিধানসভাওয়ারি সেই রিপোর্ট ইতিমধ্যেই জমা পড়েছে বলে প্রশাসনিক সূত্রে খবর।

ওই পরিসংখ্যান অনুযায়ী এই সময়ের মধ্যে দিনহাটা বিধানসভা এলাকায ৪২ জন,ভবানীপুর এলাকায়২৬, খড়দহে ২৬ জন, গোসাবা বিধানসভায় ১৭ জন,শান্তিপুরে ৩৯ জন, সামশেরগঞ্জে ১ জন এবং জঙ্গিপুরে ৫ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্য ভবনের পাঠানো রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

নির্বাচন কমিশন ওই সব আসনে নির্বাচন ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়ার আগে যদি সংশ্লিষ্ট বিধানসভা এলাকায় করোনা চিত্র সম্পর্কে জানতে চায়, সে কারণেই ওই তথ্য সংগ্রহ করা হয়েছে বলে প্রশাসনিক সূত্রে খবর।

উল্লেখ্য, এই ৭ কেন্দ্রের মধ্যে সামসেরগঞ্জ ও জঙ্গিপুরে পূর্ণাঙ্গ নির্বাচন হবে। ভবানীপুর, খড়দহ-সহ ৭ কেন্দ্রে উপ নির্বাচন চেয়ে কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের সংসদীয় প্রতিনিধিদল ওই দাবি নিয়ে আজই নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছেন। যে সাতটি এলাকায় বিধানসভার উপনির্বাচন হবে সেখানে শেষ ১৪ দিনের করোনার কী পরিস্থিতি তা সবিস্তারে জানতে চাইছে নবান্ন। স্বাস্থ্য ভবনের কাছে ২৪ ঘন্টার মধ্যে রিপোর্ট তলব করা হয়েছে, নবান্ন সূত্রে খবর।

Published by:Arka Deb
First published:

Tags: WB Bypo;; Election