বৃহস্পতিবার ধর্মঘটে চলবে বাস, ট্যাক্সি, অটো! গণপরিবহণ স্বাভাবিক রাখার উদ্যোগ

বৃহস্পতিবার ধর্মঘটে চলবে বাস, ট্যাক্সি, অটো! গণপরিবহণ স্বাভাবিক রাখার উদ্যোগ

ইতিমধ্যেই বাস, মিনিবাস, ট্যাক্সি ইউনিয়নগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বৃহস্পতিবার শহরের রাস্তায় বেশি সংখ্যক গণ-পরিবহণ মাধ্যম নামানোর আবেদন জানানো হয়েছে।

ইতিমধ্যেই বাস, মিনিবাস, ট্যাক্সি ইউনিয়নগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বৃহস্পতিবার শহরের রাস্তায় বেশি সংখ্যক গণ-পরিবহণ মাধ্যম নামানোর আবেদন জানানো হয়েছে।

  • Share this:

PARADIP GHOSH #কলকাতা: সিটু, আইএনটিইউসি সহ কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলোর ডাকা বৃহস্পতিবার দেশব্যাপী সাধারণ ধর্মঘটের দিন রাজ্যে জনজীবন স্বাভাবিক রাখতে যথেষ্ট সংখ্যক বাস, মিনিবাস, ট‍্যাক্সি, অটো রাস্তায় নামাতে তৎপর রাজ্য পরিবহণ দফতর। ইতিমধ্যেই বাস, মিনিবাস, ট্যাক্সি ইউনিয়নগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বৃহস্পতিবার শহরের রাস্তায় বেশি সংখ্যক গণ-পরিবহণ মাধ্যম নামানোর আবেদন জানানো হয়েছে।

পিভিডি-র অ্যাডিশনাল ডরেক্টর অমিতাভ সেনগুপ্ত ও ভাইস চেয়ারম্যান সন্দীপ বক্সির সঙ্গে বৈঠকে বৃহস্পতিবার কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় পরিবহণ ব্যবস্থা স্বাভাবিক রাখার আশ্বাস দিয়েছে বাস, মিনিবাস, ট‍্যাক্সি ও অটো ইউনিয়নের প্রতিনিধিরা।

পরিবহণ  দফতরের আধিকারিকদের  সঙ্গে বৈঠকে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট ব্যতীত বাকি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে বেরিয়ে এসে প্রত্যেকেই জানান আলোচনায় খুশি তারা। ধর্মঘটের দিন অন্যান্য দিনের মতোই স্বাভাবিক সংখ্যায় গণপরিবহন রাস্তায় থাকবে।

বেঙ্গল ট‍্যাক্সি মেনস্ ইউনিয়নের নেতা বিমল গুহ বলেন,"কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে অন্যান্য দিনের মতো বৃহস্পতিবার পর্যাপ্ত সংখ্যক ট্যাক্সি রাস্তায় থাকবে।" সিটি সাবার্বান বেঙ্গল বাস সার্ভিসের সম্পাদক টিটো সাহা দাবি করেন,"করোনা পরিস্থিতিতে যাত্রী কমে যাওয়ায় আয় কমেছে। এই অবস্থায় আরও একটি কাজের দিন নষ্ট করার পক্ষপাতি নই আমরা।"

মিনিবাস অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটির পক্ষ থেকে স্বপন ঘোষ ও অল বেঙ্গল বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রদীপ নারায়ণ বসু বলেন,"ধর্মঘটের দিন অধিকাংশ সময় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তায় গণপরিবহনের সংখ্যা যাতে কমে না যায়, সেদিকেও নজর থাকবে।" প্রসঙ্গত অন্যান্য বার বনধের দিন সকালের দিকে যানবাহন রাস্তায় বেরোলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই শহরের রাস্তা থেকে উধাও হয়ে যায় বাস, মিনিবাস, ট্যাক্সি। ফলে ভোগান্তির শিকার হন অফিস ফেরত যাত্রীরা। এবার দিনভর পরিবহন ব‍্যবস্থা স্বাভাবিক রাখতে কন্ট্রোল রুম খোলা থাকবে সকাল থেকেই। বেঙ্গল বাস সিন্ডিকেটের পক্ষ থেকে সুরজিৎ সাহা জানান,"প্রশাসনের সঙ্গে আলোচনার পর আমরা সন্তুষ্ট। পরিবহন দফতর যেভাবে সহযোগিতা করছে, তাতে বৃহস্পতিবার বাস না চালানোর কিছু নেই।"

Published by:Simli Raha
First published:

লেটেস্ট খবর