কুকুরের দৌরাত্ম্য কমাতে অভিযান শুরু দক্ষিণ দমদম পুরসভার– News18 Bengali

কুকুরের দৌরাত্ম্য কমাতে অভিযান শুরু দক্ষিণ দমদম পুরসভার

পথ কুকুরের মাত্রাতিরিক্ত সংখ্যাবৃদ্ধি ঠেকাতে বছরব্যাপী তাদের স্টেরিলাইজেশন প্রক্রিয়া শুরু করল দক্ষিণ দমদম পুরসভা।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 21, 2017 06:43 PM IST
কুকুরের দৌরাত্ম্য কমাতে অভিযান শুরু দক্ষিণ দমদম পুরসভার
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 21, 2017 06:43 PM IST

#কলকাতা: রাজ্যে এই প্রথম। পথ কুকুরের মাত্রাতিরিক্ত সংখ্যাবৃদ্ধি ঠেকাতে বছরব্যাপী তাদের স্টেরিলাইজেশন প্রক্রিয়া শুরু করল দক্ষিণ দমদম পুরসভা। এই পদক্ষেপের জন্য পুরসভা ওয়েস্ট বেঙ্গল ভেটেনারি কলেজের সঙ্গে মৌ চুক্তি সাক্ষর করল। চুক্তি বাস্তবায়িত হলে পুরসভার ৩৫টি ওয়ার্ডের পথ কুকুরের দৌরাত্ম কমবে। ৫৭ লক্ষ টাকা এই খাতে ব্যায় বরাদ্দ করেছে দক্ষিণ দমদম পৌরসভা।

ওয়েস্ট বেঙ্গল ভেটেনারি কলেজের সঙ্গে মৌ চুক্তি সাক্ষর করার পর দক্ষিণ

দমদম পুরসভার চেয়ারম্যান পাঁচু গোপাল রায় বলেন, ‘‘আমাদের কাছে পথ কুকুরের দৌরাত্ম্যের একাধিক অভিযোগ জমা পড়েছে। পাশাপাশি কুকুরের উপর ক্ষেপে গিয়ে বহু মানুষ অত্যাচার করছিল বলে অভিযোগ উঠছিল। আমরা বোর্ড মিটিংয়ে এই সব বিষয় নিয়ে পর্যালোচনা করি। তখনই সিদ্ধান্ত নেওয়া হয় আমরা পথ কুকুরের বন্ধ্যাকরন করব। তবে কোন বেসরকারি সংগঠনকে এই কর্মকান্ডে যোগ করলে নানান প্রশ্নের মুখে পড়তে হত। সেই কারণে আমরা সরকারি সংস্থার সঙ্গে যোগাযোগ করি।’’

Loading...

দক্ষিণ দমদম পুরসভার সিআইসি গোপা পাণ্ডে বলেন, ‘‘আমার কাছে কয়েক মাস আগে তিনটি মেয়ে পথ কুকুরের ওপর নির্যাতনের অভিযোগ নিয়ে এসেছিল। তাঁরা থানাতেও অভিযোগ জানায়। এমন একাধিক অভিযোগ পাওয়ার পর আমরা  এই সিদ্ধান্তে আসি।’’ জানা গিয়েছে,, পুরসভার ৩৫টি ওয়ার্ডে পথ কুকুরের চিহ্নিত করা হবে। এর পর তাদের বন্ধ্যাকরন অভিযান চালানো হবে।

First published: 06:40:28 PM Mar 21, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर