corona virus btn
corona virus btn
Loading

সোমবারের পর মঙ্গলেও ফের যাদবপুরে যাচ্ছেন রাজ্যপাল, পরিস্থিতি নিয়ে চিন্তিত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

সোমবারের পর মঙ্গলেও ফের যাদবপুরে যাচ্ছেন রাজ্যপাল, পরিস্থিতি নিয়ে চিন্তিত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ
Photo- File

সোমবার রাজ্যপাল ফিরে যাওয়ার পর বিশ্ববিদ্যালয়েই সারা হয় কোর্ট বৈঠক

  • Share this:

SOMRAJ BANDOPADHYAY

#কলকাতা: যাদবপুরের কোর্ট বৈঠকে উপস্থিত হয়েও বৈঠক না করেই ছাত্র-ছাত্রীদের এর উত্তর দিয়েই সোমবার ক্যাম্পাস ছেড়েছিলেন রাজ্যপাল। যার পরেই বিশ্ববিদ্যালয় উপাচার্যের নেতৃত্বে হয় কোর্ট বৈঠক। সেই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আজ যাদবপুর হচ্ছে না বিশেষ সমাবর্তন। কিন্তু ছাত্র-ছাত্রীদের ডিগ্রী ও পদক দেওয়া হবে। আর সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যপাল তথা আচার্য জাগদীপ ধনখড়কে। যদিও আমন্ত্রণ জানানো হলেও তিনি শেষ পর্যন্ত বক্তব্য রাখতে পারবেন নাকি তা নিয়ে এখনও প্রশ্ন চিহ্ন রয়েছে।এদিকে আজ রাজ্যপালের যাদবপুরে যাওয়া নিয়ে পড়ুয়াদের বিক্ষোভের আশঙ্কা আছে।

সোমবার তিনি কোর্ট বৈঠকে যোগ না দিতে পারলেও রাজভবনে ফিরে গিয়ে ট্যুইট করেছিলেন৷ তাঁর যাদবপুর যাবার বিষয়ে রাজ্য সরকার প্রতিক্রিয়া দেননি। শুধু তাই নয়় রাজ্য সরকারকে কড়া আক্রমণ করেছিলেন। কিন্তুু তিনি ছাত্রদের কেরিয়ার ও ভবিষ্যৎ নিয়ে কোন ঝুঁকি নিতে চান না তাও জানিয়েছিলেন। ট্যুইটে তিনি সোমবারের বৈঠকটি বাতিল করে রাজভবনে করার কথা বলেন। যার উত্তরে উপাচার্য্য সুরঞ্জন দাস জানান " রাজ্যপাল বিশ্ববিদ্যালয় থেকে বেরিয়ে়ে যাওয়ার পর কোর্ট বৈঠক শুরু হয়। আর কিছুক্ষণের মধ্যেই কোর্ট বৈঠকটি যাতে রাজভবনে গিয়ে করা হয় তা তিনি বলেন। সেই কথা তিনি কোর্টের সদস্যদের জানালে তারা

সর্বসম্মতিক্রমে জানান ইতিমধ্যেই উপাচার্যের সভাপতিত্বে কোর্ট বৈঠক শুরু হয়েে গেছে। তাই বিশ্ববিদ্যালয় তা শেষ করাা হোক। আর তাতেই বিশেষ সমাবর্তন না করে শুধুমাত্র্র ডিগ্রী ও পদক দেওয়া র বিষয়ে সম্মতি জানান কোটের সদস্যরা।"

আরও পড়ুন - মাত্র ১৩ তে ভার্জিনিটি হারিয়েছিলেন মারাদোনা! আর যা যা সিক্রেট আউট করলেন ফুটবল রাজপুত্র

যদিও ইতিমধ্যে রাজ্যপাল ক্যাম্পাস ছেড়ে যাবার আগে তিনি উপাচার্যকে জানিয়ে গেছেন মঙ্গলবার সকাল এ ক্যাম্পাসে আসবেন তিনি। সোমবার প্রবল বিক্ষোভের মুখে তিনি পড়েছিলেন , তারপর আজ যাদবপুরের পড়ুয়ারা কি করবেন তা নিয়ে চিন্তার ভাঁজ বিশ্ববিদ্যালয়ের কপালে। ইতিমধ্যেই পড়ুয়ারা রাজ্যপালকে সমাবর্তনে বয়কটের ডাক দিয়েছেন। পড়ুয়াদের অভিযোগ সোমবার রাজ্যপাল তাদের সব প্রশ্নের উত্তর যথাযথ দেননি। উপাচার্য সুরঞ্জন দাস অবশ্য জানিয়েছেন "রাজ্যপাল হলেন আচার্য। তিনি চাইলে আসতে পারেন সমাবর্তনে।"

আরও দেখুন

Published by: Debalina Datta
First published: December 24, 2019, 8:46 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर