corona virus btn
corona virus btn
Loading

বেডের অভাবে কিডনির অস্ত্রোপচারের দিনই ছুটি! কাঠগড়ায় এসএসকেএম

বেডের অভাবে কিডনির অস্ত্রোপচারের দিনই ছুটি! কাঠগড়ায় এসএসকেএম
  • Share this:

#কলকাতা: কিডনির অস্ত্রোপচারের কয়েক ঘণ্টার মধ্যেই রোগীকে বাড়ি যেতে বললেন চিকিৎসক। কোচবিহারে ফিরে যাওয়া সম্ভব নয়। তাই হাসপাতাল চত্বরে, ছাউনির তলায় মেয়েকে নিয়ে আশ্রয় নিয়েছিলেন মা। নিউজ 18 বাংলার সাংবাদিক খোঁজ খবর করতেই, শুরু তৎপরতা। কিছুক্ষণের মধ্যেই কিশোরীকে বেডের ব্যবস্থা করে দিল এসএসকেএম কর্তৃপক্ষ।

সরকারি হাসপাতালে সুচিকিৎসায় জোর দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ, খাস কলকাতায়, এসএসকেএম রোগীর প্রতি অবহেলার ছবি। কোচবিহারের বাসিন্দা ষোল বছরের লিপিকা বর্মন।

দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিল লিপিকা ৷ কিডনিতে টিউমার ধরা পড়েছিল ৷ মঙ্গলবার এসএসকেএমে সকাল ১০টায় অস্ত্রোপচার হয় ৷ মাইক্রো সার্জারি করে টিউমার বাদ দেওয়া হয় ৷ ছোট অস্ত্রোপচার হলেও, অন্তত একদিন হাসপাতালে ভরতি থাকার কথা লিপিকার। কিন্তু, সকালে অস্ত্রোপচারের পরই চিকিৎসক তাঁকে বাড়ি যেতে বলেন।

মেয়েকে নিয়ে কোথায় যাবে? তাই হাসপাতাল চত্বরেই, অস্থায়ী ছাউনিতে ঠাই হয় রোগীর। তাতেই বাড়ছিল সংক্রমণের আশঙ্কা। হাসপাতালের অসহযোগিতায় কাঁচা সেলাই নিয়েই মাটিতে শুয়ে ছিল রোগী।

নিউজ 18 বাংলার সাংবাদিক যখন এই খবর সংগ্রহ করছেন, তখন পাশ দিয়ে যাচ্ছিলেন হাসপাতালের অতিরিক্ত সুপার জিয়াউল হক। ক্যামেরা দেখেই উগ্যোগী হন তিনি। এরপরই স্ট্রেচারে তুলে লিপিকা বর্মনকে নিয়ে যাওয়া হয় হাসপাতালের ভিতরে।

পরিবারের দাবি, আগেও অস্ত্রোপচারের পর বাড়ি ফিরে যেতে হয়েছিল লিপিকাকে। তখন সংবাদমাধ্যমের ক্যামেরা ছিল না। এবার আর রাস্তায় নয়, বেডে থেকেই হবে লিপিকার চিকিৎসা। শুক্রবার আউটডোরে হবে চেকআপ।

First published: July 3, 2019, 3:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर