Shankha Ghosh Wife Passes Away: কবি-প্রয়াণের মাত্র আটদিন, প্রয়াত শঙ্খ ঘোষের স্ত্রী! কারণ সেই করোনা

Shankha Ghosh Wife Passes Away: কবি-প্রয়াণের মাত্র আটদিন, প্রয়াত শঙ্খ ঘোষের স্ত্রী! কারণ সেই করোনা

প্রয়াত শঙ্খ-জায়া প্রতিমা

কবির মৃত্যুর ৮ দিনের মাথায় প্রয়াত তাঁর স্ত্রী প্রতিমা ঘোষ, করোনা আক্রান্ত ছিলেন তিনিও।

  • Share this:

    #কলকাতা: মাত্র আটদিন আগে করোনার (Coronavirus) কবলে চিরবিদায় নিয়েছিলেন কবি শঙ্খ ঘোষ (Shankha Ghosh)। আর শঙ্খ ঘোষের মৃত্যুর ঠিক আটদিনের মাথায় প্রয়াত হলেন তাঁর স্ত্রী প্রতিমা ঘোষ। শঙ্খ ঘোষের মতো করোনায় আক্রান্ত ছিলেন তাঁর স্ত্রী'ও। কবি মৃত্যুর ৮ দিনের মাথায় প্রয়াত তাঁর স্ত্রী প্রতিমা ঘোষ, করোনা আক্রান্ত ছিলেন তিনিও।

    সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছিলেন শঙ্খ ঘোষ। বাড়িতেই চিকিৎসা চলছিল তাঁর। আর সেই সময় সংক্রমিত হন প্রতিমাদেবীও। গত ২১ এপ্রিল সকালে প্রয়াত হন শঙ্খবাবু। তার ঠিক আটদিনের মাথায় জীবনাবসান হল প্রতিমাদেবীর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯। পরিবার সূত্রে খবর, শঙ্খ বাবুর চলে যাওয়ার পর গত কয়েকদিনে প্রতিমাদেবীর শারীরিক অবস্থার অত্যন্ত অবনতি হয়েছিল। পরিস্থিতি এতটাই সাংঘাতিক হয়ে উঠেছিল, তাঁকে বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরিস্থিতিও ছিল না। ফলে শঙ্খবাবুর মতো তাঁরও বাড়িতেই চিকিৎসা চলছিল।

    অধ্যাপনার কাজে দীর্ঘদিন যুক্ত ছিলেন প্রতিমা দেবী। বিদ্যাসাগর কলেজের বাংলা বিভাগের অধ্যাপিকা ছিলেন তিনি। লিখেছেন একাধিক বই। বৃহস্পতিবার ভোর পাঁচটা নাগাদ তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

    মাত্র আট দিন আগেই বাংলা সাহিত্যের জগতে ইন্দ্রপতন ঘটিয়ে প্রয়াত হন শঙ্খ ঘোষ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। গত ১২ এপ্রিল থেকে সর্দি-কাশিতে ভুগছিলেন। পরে তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। বর্ষীয়ান কবি হাসপাতালে যেতে অনিচ্ছুক ছিলেন বলে হোম আইসোলেশনেই চলছিল চিকিৎসা। এরপর বাড়িতেই জীবনাবসান হয় শঙ্খ ঘোষের।

    Published by:Suman Biswas
    First published:

    লেটেস্ট খবর