Home /News /kolkata /
SFI: স্কুলে প্রথম থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত খোলার দাবিতে আন্দোলনে নামছে এসএফআই

SFI: স্কুলে প্রথম থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত খোলার দাবিতে আন্দোলনে নামছে এসএফআই

SFI: করোনা আবহে বন্ধ হওয়া শিক্ষাঙ্গন খোলার দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলন করছিল এসএফআই।

  • Share this:

    #কলকাতা, উজ্জ্বল রায়: করোনা আবহে বন্ধ হওয়া শিক্ষাঙ্গন খোলার দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলন করছিল এসএফআই। এই দাবিতে ৩১ জানুয়ারি রাজ্যজুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে। বেশ কয়েকটি জায়গায় পুলিশের সঙ্গে সংঘাত বাঁধে সংগঠনের নেতা কর্মীদের। বেশকিছু জায়গায় গ্রেফতারও হয়েছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ময়ূখ বিশ্বাস সহ বেশ কয়েকজন নেতা।

    কলেজস্ট্রিট মোড়ে প্রায় আড়াই ঘন্টা পথ অবরোধ করে রেখেছিল সংগঠনের সদস্যরা। ঘটনাচক্রে ওই দিনই অষ্টম শ্রেণী থেকে ক্লাস চালু করার কথা ঘোষণা করা হয়। রাজ্যের এই পদক্ষেপকে নিজেদের আন্দোলনের ফসল বলে দাবি করে ভারতের ছাত্র ফেডারেশন নেতৃত্ব।

    আরও পড়ুন- নবান্নে করণ আদানি, মুখ্যমন্ত্রীর সঙ্গে ৪০ মিনিটের বৈঠক! বিনিয়োগ নিয়ে আলোচনা

    রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য ও সভাপতি প্রতীক উর রহমানের নেতৃত্বে বিজয় মিছিলও করা হয় কলেজস্ট্রিট মোড় থেকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের গেট পর্যন্ত। মিছিল শেষে একটি সভা করে প্রথম শ্রেণী থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত ক্লাস খোলার দাবি জানানো হয়।

    এবার সেই জায়গা থেকেই প্রথম শ্রেণী থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত বিদ্যালয়ের দরজা খোলার দাবিতে আন্দোলন শুরু করতে চলেছে এসএফআই। সংগঠনের কলকাতা জেলা সম্পাদক দেবাঞ্জন দে জানিয়েছেন, "দীর্ঘদিন ধরে স্কুল বন্ধ থাকার ফলে সব চাইতে বেশি সমস্যায় পড়েছে শিশুরা৷ মানসিক ভাবে অনেক নেতিবাচক প্রভাব পড়েছে। ক্ষতি হয়েছে তাঁদের পড়াশোনারও। বিশ্বের বিভিন্ন মহল থেকে ইতিমধ্যেই স্কুল খোলার কথা বলা হচ্ছে। অনেক জায়গায় স্কুল খোলাও হয়েছে। আমাদের দাবি অবিলম্বে কোভিট বিধি মেনে রাজ্যে ওয়ান থেকে সেভেন পর্যন্ত ক্লাস খুলতে হবে। সরকারকে দায়িত্ব নিতে হবে। টিকার ব্যবস্থা করতে হবে।"

    আরও পড়ুন- ১০-১৫ টাকায় ওটিপি বিক্রি! খুব সাবধান, কলকাতায় প্রতারণার নয়া জাল!

    বৃহস্পতিবার কলেজস্ট্রিটে কর্মসূচির ডাক দেওয়া হয়েছে সংগঠনের তরফে। একই সঙ্গে এর পর থেকে রাজ্য জুড়ে আন্দোলনের পথে যেতে চাইছেন সংগঠনের নেতারা। দেবাঞ্জন বলেন, "আমাদের আন্দোলনের চাপেই সরকার অষ্টম থেকে ক্লাস খুলে দিতে বাধ্য হয়েছে। এবার ওয়ান থেকে সেভেন। ক্লাস রুম খুলতেই হবে। না হলে এসএফআই জানে কী ভাবে তালা খুলতে হয়। সারা রাজ্যে আন্দোলন ছড়িয়ে পড়বে। যতক্ষণ পর্যন্ত না সরকার আমাদের কথা শুনছে কর্মসূচি চলবে।"

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Agitation, School Closed, SFI

    পরবর্তী খবর