• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • SET Exam 2022: রবিবারের SET পরীক্ষার জন্য বিশেষ ব্যবস্থা কলেজ সার্ভিস কমিশনের, জানুন

SET Exam 2022: রবিবারের SET পরীক্ষার জন্য বিশেষ ব্যবস্থা কলেজ সার্ভিস কমিশনের, জানুন

SET Exam 2022

SET Exam 2022

সকাল সাড়ে ন'টার বদলে সাড়ে দশটা থেকে শুরু হবে পরীক্ষা (SET Exam 2022)।

  • Share this:

#কলকাতা: করোনার কালবেলায় স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ হলেও সেট পরীক্ষা (SET Exam 2022) হবে। ৯ জানুয়ারি, ২০২২, রবিবার কলেজ সার্ভিস কমিশন অধ্যাপকের যোগ্যতা নির্ণয়ের পরীক্ষা স্টেট এলিজিবিলিটি টেস্ট নেবে। সাম্প্রতিক করোনা পরিস্থিতির কারণে পরীক্ষার সময়সীমা পিছিয়ে দেওয়া হয়েছে। সকাল সাড়ে ন'টার বদলে সাড়ে দশটা থেকে শুরু হবে পরীক্ষা (SET Exam 2022)। শুধু তাই নয়, করোনাভাইরাসের নতুন স্ট্রেন ওমিক্রন যেভাবে ছড়াচ্ছে তাতে করোনা আক্রান্ত পরীক্ষার্থীদের কথাও ভাবছে কমিশন। তাঁদের জন্য নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা (SET Exam 2022)।

করোনায় আক্রান্ত পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে কলেজ সার্ভিস কমিশন। আগামিকালের সেট পরীক্ষার জন্য বিশেষ ব্যবস্থা কলেজ সার্ভিস কমিশনের। পরীক্ষার্থীদের জন্য নির্দিষ্ট আইসোলেশন রুম প্রস্তুত করে রাখতে হবে। আইসোলেশন রুমে যারা গার্ড দেবেন তাদের PPE কিট পড়ে থাকতে হবে। তাঁদের জন্য আলাদা করে প্রশ্নপত্র রাখা থাকবে। তাঁদের ব্যবহৃত ওএমআর শিটকে আলাদা করে প্যাকিং করতে হবে। প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রকে নির্দেশ দিয়েছে কলেজ সার্ভিস কমিশন।

আরও পড়ুন: একবার করোনা হওয়ার পর কি ওমিক্রনে ফের আক্রান্ত হতে পারেন? জানুন

সাম্প্রতিক সময়ে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। পরীক্ষার্থীরাও আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আক্রান্ত পরীক্ষার্থীরা যাতে পরীক্ষা কেন্দ্র পর্যন্ত এসে পরীক্ষা দিতে পারেন, তার জন্যই এই বিশেষ ব্যবস্থা কমিশনের। কমিশনের ধারণা আগামীকাল রাজ্যব্যাপী আক্রান্ত পরীক্ষার্থীরাও আসতে পারেন পরীক্ষা কেন্দ্রে। তার জন্যই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ পরীক্ষা কেন্দ্রগুলিকে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ৯০ হাজার পরীক্ষার্থীর জন্য সুখবর! SET পরীক্ষা হবে নির্দিষ্ট দিনেই, শুধু বদলে গেল সময়সীমা

প্রথমপত্রের পরীক্ষা হবে সকাল সাড়ে ১০ টা থেকে সকাল সাড়ে এগারোটা পর্যন্ত। দ্বিতীয় পত্রের পরীক্ষা হবে বেলা ১২ টা থেকে দুপুর দুটো পর্যন্ত। সকাল ন'টার মধ্যে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে রিপোর্ট করতে হবে। রাজ্যের সম্মতিতেই কলেজ সার্ভিস কমিশন এ বিষয়ে নির্দেশিকা জারি করল। এ বছর সেট-এ পরীক্ষার্থীর সংখ্যা ৯০ হাজারেরও বেশি।

Published by:Raima Chakraborty
First published: