চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ, কলকাতা মেডিক্যাল কলেজে উত্তেজনা

বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগে উত্তেজনা ছড়াল কলকাতা মেডিক্যাল কলেজে। জুনিয়র চিকি‍ৎসকদের মারধরের অভিযোগও উঠেছে রোগীর আত্মীয়দের বিরুদ্ধে।

Ananya Chakraborty | News18 Bangla
Updated:Feb 21, 2018 07:03 PM IST
চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ, কলকাতা মেডিক্যাল কলেজে উত্তেজনা
Ananya Chakraborty | News18 Bangla
Updated:Feb 21, 2018 07:03 PM IST

#কলকাতা: বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগে উত্তেজনা ছড়াল কলকাতা মেডিক্যাল কলেজে। জুনিয়র চিকি‍ৎসকদের মারধরের অভিযোগও উঠেছে রোগীর আত্মীয়দের বিরুদ্ধে। পালটা চিকিৎসকদের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলেছেন রোগীর আত্মীয়রাও। অভিযোগের সত্যতা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের। বউবাজার থানায় অভিযোগ দায়ের করেছে দু-পক্ষই ।

এক রোগী পরিবারের সদস্যদের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলেছেন জুনিয়র চিকিৎসকরা। পালটা এমার্জেন্সিতে আটকে রেখে তাঁদের মারধর করা হয় বলে অভিযোগ রোগীর আত্মীয়দের।

ঘটনার সূত্রপাত, বিনা চিকিৎসায় এক রোগীর মৃত্যুর অভিযোগ ঘিরে। শ্বাসকষ্ট ও বুকে ব্যথা নিয়ে এদিন কলকাতা মেডিক্যাল কলেজে আনা হয় জোড়াবাগানের বাসিন্দা আদিত্য সিংকে। অভিযোগ, ঘণ্টাখানেক তাঁকে এমার্জেন্সিতে ফেলে রাখা হয়। পরে তাঁকে নিয়ে যাওয়া হয় আউটডোরে। সেখানেও রোগীকে দেখতে আসেন নি কোনও চিকিৎসক। শেষপর্যন্ত বিনা চিকিৎসাতেই রোগী মারা যান বলে অভিযোগ পরিবারের।

পুরো ঘটনা মোবাইলে ভিডিও তুলে রাখছিলেন রোগীর পরিজনেরা। তখনই কর্তব্যরত জুনিয়র ডাক্তারদের সঙ্গে বচসায় জড়ান তাঁরা। এই ঘটনার পরেই চিকিৎসকরা তাঁদের উপর চড়াও হন। হেনস্থাও করা হয় বলে অভিযোগ আদিত্যর পরিবারের।

রোগীর আত্মীয়রাই মারধর করেছেন বলে পালটা অভিযোগ তুলেছেন চিকিৎসকরাও।

Loading...

দু’পক্ষের চাপানউতোরে সমস্যায় পড়তে হাসপাতালে আসা অন্য রোগীদের। বউবাজার থানায় চিকিৎসায় গাফিলতির অভিযোগ দায়ের করেছে আদিত্য সিংয়ের পরিবার।

First published: 07:03:40 PM Feb 21, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर