• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • পুজোয় এবার দাদাগিরি ! পাড়ার পুজোয় মহারাজ ! সৌরভকে নিয়েই নিউ নর্মাল পুজো পরিকল্পনা ক্লাবের

পুজোয় এবার দাদাগিরি ! পাড়ার পুজোয় মহারাজ ! সৌরভকে নিয়েই নিউ নর্মাল পুজো পরিকল্পনা ক্লাবের

পুজোয় এবার দাদাগিরি। পাড়ার পুজোয় মহারাজ। সৌরভকে ঘিরেই নিউ নর্মাল পুজো পরিকল্পনা করছে বরিশা প্লেয়ার্স কর্নার।

পুজোয় এবার দাদাগিরি। পাড়ার পুজোয় মহারাজ। সৌরভকে ঘিরেই নিউ নর্মাল পুজো পরিকল্পনা করছে বরিশা প্লেয়ার্স কর্নার।

পুজোয় এবার দাদাগিরি। পাড়ার পুজোয় মহারাজ। সৌরভকে ঘিরেই নিউ নর্মাল পুজো পরিকল্পনা করছে বরিশা প্লেয়ার্স কর্নার।

  • Share this:

#কলকাতা:  পুজোয় এবার দাদাগিরি। পাড়ার পুজোয় মহারাজ। সৌরভকে ঘিরেই নিউ নর্মাল পুজো পরিকল্পনা করছে বরিশা প্লেয়ার্স কর্নার। ৪৮তম বর্ষে পা দিল বড়িশা প্লেয়ার্স কর্নার। প্রত্যেকবারই পুজো দেখার পাশাপাশি বাড়তি পাওনা হিসেবে পাওয়া যায় বেহালা বীরেণ রায় রোডের এক বিশেষ বাড়ি। যে বাড়িতে থাকেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। বাড়ির পাঁচিল লাগোয়া এই পুজো। ঠাকুর দেখার পাশাপাশি এই বাড়ি দেখার জন্য ভিড় জমে। গঙ্গোপাধ্যায় পরিবারের হাত ধরেই এই পুজোর সূচনা হয়। পুজোর ভোগ আজও তৈরি হয় সৌরভের বাড়ি থেকে। সৌরভ, ডোনার বাড়ির প্রত্যেকেই এই ক্লাবের সদস্য। খেলার জীবনে সময় দিতে না পারলেও এখন পুজোর সময় পাড়াতেই থাকার চেষ্টা করেন সৌরভ। অষ্টমীর অঞ্জলি, সন্ধিপুজো কিংবা ভাসানের সময় ঢাকের তালে নাচ।

সৌরভ তখন প্রাক্তন ভারত অধিনায়ক নন, একজন সাদামাটা পাড়ার ছেলে হয়ে যান। এবারও পাড়ার পুজোয় থাকছেন প্রিয় দাদা। নিউ নর্মালে এবার এই পুজো কমিটি বেশকিছু অভিনব উদ্যোগ নিয়েছে। পাড়ার গর্ব ঘরের ছেলে সৌরভের বক্তব্য কিংবা ডোনা,সানার নাচ থেকে পাড়ার প্রত্যেকের আবৃতি, গান, পুজো নিয়ে স্মৃতিচারণ তৈরি হচ্ছে পুজোর কোলাজ। পুজোর সময় প্রত্যেকদিন গানের বদলে এগুলোই বাজবে মাইকে। স্বাস্থ্যবিধি মেনে বড়িশা প্লেয়ার্স কর্নার পুজো আয়োজন করছে। ফেসবুক লাইভ স্ট্রিমিং দেখানো হবে পুজোর প্রত্যেকটি মুহূর্ত।

সৌরভের অঞ্জলি, সন্ধিপুজোয় দাদার যোগদান এমনকি গঙ্গায় প্রতিমা ভাসান পর্ব দেখানো হবে লাইভে। পাড়ার বয়স্কদের জন্য থাকছে অভিনব অঞ্জলির ব্যবস্থা। ফেসবুকের মাধ্যমে বাড়িতে বসে অঞ্জলি দিতে পারবেন বয়স্করা। পরে ক্লাব সদস্যরা বাড়িতে গিয়ে অঞ্জলির ফুল নিয়ে এসে প্রতিমার সামনে অর্পণ করবেন। খোলামেলা মণ্ডপে ঘরোয়া পরিবেশ এই পুজোর ইউএসপি। পুজোর সঙ্গে যুক্ত সৌরভের পরিবারের সদস্য জুঁই গঙ্গোপাধ্যায় জানান," স্বাস্থ্যবিধি মেনে সমস্ত রকম পরিকল্পনা করা হয়েছে। পাড়ার মহিলা সদস্যরাও পুজোর সঙ্গে যুক্ত। আমাদের প্রত্যেকটা কাজের সৌরভ সব সময় উৎসাহ দিচ্ছেন। দাদার হাত দিয়ে পুজো উদ্বোধন হয়েছে।"

ERON ROY BURMAN 

Published by:Piya Banerjee
First published: