Home /News /kolkata /
Anubrata Mondal: 'কেন ওঁর বিরুদ্ধে পদক্ষেপ করল না রাজ্য?' হাই কোর্টের নির্দেশে মহাচাপে অনুব্রত মণ্ডল!

Anubrata Mondal: 'কেন ওঁর বিরুদ্ধে পদক্ষেপ করল না রাজ্য?' হাই কোর্টের নির্দেশে মহাচাপে অনুব্রত মণ্ডল!

চাপ বাড়ল অনুব্রত মণ্ডলের

চাপ বাড়ল অনুব্রত মণ্ডলের

Anubrata Mondal: প্রধান বিচারপতির প্রশ্ন, একজন জেলা সভাপতি কি লালবাতি ব্যবহার করতে পারেন? রাজ্য কী পদক্ষেপ করেছে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে?

  • Share this:

#কলকাতা: লালবাতি মামলায় আরও চাপে পড়লেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। কলকাতা হাই কোর্টে এ বিষয়ে মামলা চলছে বেশ কয়েকদিন যাবৎ। সেই মামলাতেই এদিন প্রধান বিচারপতি প্রশ্ন তোলেন, ৫০০ টাকা জরিমানাতেই দায় শেষ? অনুব্রত মণ্ডলের গাড়ি থেকে লালবাতি খুলে নিয়ে ৫০০ টাকা জরিমানা করলেই কি রাজ্যের দায়িত্ব শেষ হয়ে যায় ?

এখানেই শেষ নয়, রাজ্যের আইনজীবীর উদ্দেশ্যে প্রধান বিচারপতির প্রশ্ন, একজন জেলা সভাপতি কি লালবাতি ব্যবহার করতে পারেন? রাজ্য কী পদক্ষেপ করেছে তার বিরুদ্ধে? ট্রাফিক আইন লঙ্ঘন করলেও কেন অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে পদক্ষেপ করল না রাজ্য? এদিন সেই প্রশ্নও তোলেন প্রধান বিচারপতি।

আরও পড়ুন: বিরাট খবর, রাজ্যে আরও ৭ নতুন জেলা! ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের গাড়িতে লালবাতি লাগানো ও ব্যবহার নিয়ে বিরক্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। রাজ্যের রিপোর্ট সন্তোষজনক নয়। এমনও মন্তব্য করেন প্রধান বিচারপতি।

কারা লালবাতি ব্যবহার করতে পারবেন, তা নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ এবং কেন্দ্রের বিজ্ঞপ্তি রয়েছে। পর্যবেক্ষণ প্রধান বিচারপতির। এই ঘটনার মাধ্যমে বৃহত্তর যে আশঙ্কার উদ্রেক হয়েছে, আমরা সেটা নিয়ে চিন্তিত, এমনও বলেন প্রধান বিচারপতি। আগামীকালের মধ্যে কেন্দ্র-রাজ্যের রিপোর্ট তলব।

আরও পড়ুন: পার্থ-পর্বে বিরাট রদবদল, সংগঠনে আমূল পরিবর্তন তৃণমূলের! বাদ বড় বড় নাম

গাড়ির কাঁচ কত শতাংশ পর্যন্ত কালো থাকতে পারে বা তার ঘনত্ব কত থাকা উচিত, তা নিয়ে হলফনামা পেশের নির্দেশ দিয়েছেন। আগামীকাল ফের শুনানি। ঠিক কী নিয়ে মামলা?‌ অভিযোগ, জেলা সভাপতি পদে থেকে লালবাতি লাগানো গাড়িতে ঘোরেন অনুব্রত মণ্ডল। এমনকী এপ্রিল মাসে যখন কলকাতায় এসেছিলেন তখনও সেই গাড়িতেই তাঁকে দেখা গিয়েছিল। আর হাসপাতালেও গিয়েছিলেন লালবাতি লাগানো গাড়িতে করেই। এবার সেই লালবাতির গাড়ি চড়ার এক্তিয়ার নিয়ে মামলা চলছে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে।

Published by:Suman Biswas
First published:

Tags: Anubrata Mondal, Calcutta High Court, West Bengal Government

পরবর্তী খবর