Home /News /kolkata /
কলকাতা-সহ দক্ষিণবঙ্গে রাতভর রেকর্ড বৃষ্টি, বৃষ্টিপাতের পরিমাণ ১০৫.৬৬ মিমি

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে রাতভর রেকর্ড বৃষ্টি, বৃষ্টিপাতের পরিমাণ ১০৫.৬৬ মিমি

File Photo

File Photo

একদিকে মৌসুমি বায়ুর অতিসক্রিয়তা। অন্যদিকে, জোড়া ঘূর্ণাবর্ত। দুইয়ের প্রভাবে সোমবার সকাল থেকে কলকাতা জুড়ে শুরু হয় বৃষ্টি।

  • Share this:

    #কলকাতা: একদিকে মৌসুমি বায়ুর অতিসক্রিয়তা। অন্যদিকে, জোড়া ঘূর্ণাবর্ত। দুইয়ের প্রভাবে সোমবার সকাল থেকে কলকাতা জুড়ে শুরু হয় বৃষ্টি। উপকূলবর্তী তিন জেলারও একই অবস্থা। হাওয়া অফিস বলছে, দক্ষিণে বৃষ্টি চলবে আগামী তিনদিন। চারদিন ধরে ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরের জেলাগুলিতেও। পরিস্থিতি বুঝে জেলায় জেলায় সতর্কবার্তা নবান্নর।

    কলকাতা-সহ দক্ষিণবঙ্গে রাতভর রেকর্ড বৃষ্টি হয়েছে ৷ গত ১০ বছরে দ্বিতীয় রেকর্ড ৷ রাত ১২টা থেকে সকাল ৭টা পর্যন্ত বৃষ্টিপাতের পরিমাণ ১০৫.৬৬ মিমি ৷ গতকাল সকাল সাড়ে ৬টা থেকে আজ সকাল সাড়ে ৬টা বৃষ্টি হয়েছে ১৪৭.৫৫ ৷ ২০১১ সালে বৃষ্টির রেকর্ড ছিল ১৫৪.৯ মিমি ৷

    একনজরে দেখে নিন কোথায় কত বৃষ্টি হয়েছে-

    বেহালা ৯৮.৫৫, জোকা ৮৩.৩১ মিমি পাটুলি ৯৮.৮১, জোড়া ব্রিজ ৮১.২১ মিমি ইএম বাইপাস ৫৩.৫৯, বালিগঞ্জ ৫৯.৬৯ মিমি চৌবাগা ৫৫.১২, ধাপা ৩৬.৩২ মিমি পামারব্রিজ ৫৩.০৯, গার্ডেনরিচ ৮৭.১২ মিমি উল্টোডাঙা ২৭.৬৯, রতনবাবুরঘাট ৫৬.৬৪ মিমি এর জেরে কলকাতায় বেশ কয়েকটি জায়গায় জল জমে গিয়েছে ৷ সাতসকালের বৃষ্টিতে থমকে যায় জনজীবন। জলমগ্ন একাধিক রাস্তা। চরম ভোগান্তিতে অফিসযাত্রী ও সাধারণ মানুষ।

    First published:

    Tags: Monsoon, Rainfall

    পরবর্তী খবর