Home /News /kolkata /
'' জানলা না ভাঙলে সব যাত্রীই সাফোকেশনে মারা যেতেন ''

'' জানলা না ভাঙলে সব যাত্রীই সাফোকেশনে মারা যেতেন ''

  • Share this:

    #কলকাতা: অফিস টাইমে ফের দুঃসহ অভিজ্ঞতা মেট্রোয়। অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন যাত্রীরা। ময়দান স্টেশনে ঢোকার আগে বিপত্তি। আগুন লেগে যায় মেট্রোর একটি রেকে। প্রায় ২০ মিনিট টানেলেই দাঁড়িয়ে ছিল ট্রেন। প্রবল আতঙ্কের মধ্যেই ট্রেন থেকে বেরোন যাত্রীরা। দুর্ঘটনার তদন্তে চারজনের কমিটি গঠন করেছে মেট্রো। তাতে মেট্রোর বিপদযাত্রা থেকে উদ্ধার মিলবে কিনা, ,সে প্রশ্ন অবশ্যই থাকছে।

    রেকে আগুন লেগেছে। তবুও ছুটছে মেট্রো। ভিতরে প্রাণ হাতে করে কয়েকশো যাত্রী। বৃহস্পতিবার এমনই অভিজ্ঞতা হল দমদমগামী মেট্রোর যাত্রীদের।

    ময়দান স্টেশনে ঢোকার ট্রেনের সামনের দিক থেকে দ্বিতীয় কামরায় আগুন লাগে। টানেলে দাঁড়িয়ে পড়ে ট্রেন। বিকট শব্দের পর ট্রেনের আলোও নিভে যায়। টানেলের মধ্যে তখন প্রাণ সংশয়ে যাত্রীরা। ট্রেনের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন অনেকে। বহু যাত্রী বাইরে আসার পরেও আতঙ্ক কাটিয়ে উঠতে পারেননি।

    অফিস থেকে বাড়ি ফেরত মানুষের ভিড়ে ঠাসা ছিল মেট্রো। এসি কামরায় এই সমস্যা হতে পারেন, কল্পনাও করেননি যাত্রীরা। ঘটনায় মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধেও গুরুতর গাফিলতির অভিযোগ যাত্রীদের।

    প্রবল আতঙ্কের মধ্যে যাত্রীরা দরজা ভাঙার চেষ্টা করেন। কাচ ভেঙেও বেরনোর চেষ্টা করেন অনেকে। যথারীতি মেট্রো কর্তৃপক্ষের কাছে সবটাই নাকি স্বাভাবিক। মুখ্যমন্ত্রীর নির্দেশে ঘটনাস্থলে পৌঁছান পুলিশ কমিশনার রাজীব কুমার।

    আরও পড়ুন-ক্রমে ঘন হচ্ছে অন্ধকার, ধোঁয়ায় শ্বাসকষ্ট, সুড়ঙ্গে তখন মরণ যাত্রা ! দেখুন এক্সক্লুসিভ ভিডিও--

    First published:

    Tags: Kolkata Metro Rail, Reaction of passengers, Smoke

    পরবর্তী খবর