corona virus btn
corona virus btn
Loading

কাল থেকেই বৃষ্টি শুরু দুই বঙ্গে, সরস্বতী পুজোয় বৃষ্টিতে ভাসবে রাজ্য !

কাল থেকেই বৃষ্টি শুরু দুই বঙ্গে, সরস্বতী পুজোয় বৃষ্টিতে ভাসবে রাজ্য !

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামিকাল, মঙ্গলবার থেকে বৃষ্টি শুরু রাজ্যে।

  • Share this:

#কলকাতা: আজ, সোমবার সকালেও শীতের আমেজ। বেলা বাড়লে আবহাওয়ার পরিবর্তন হবে ৷ ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামিকাল, মঙ্গলবার থেকে বৃষ্টি শুরু রাজ্যে। বুধ ও বৃহস্পতিবার সরস্বতী পুজোর দিন কলকাতা-সহ গোটা রাজ্যে বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আজও শীতের আমেজ। রাত ও দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে। আজ দিনের বেলা থেকেই পারদ ঊর্ধ্বমুখী হবে। আগামী ৩ দিনে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা। উত্তর-পশ্চিম ভারতের ঢুকেছে সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবে আজ, সোমবার থেকে বৃষ্টি শুরু জম্মু-কাশ্মীর হিমাচল প্রদেশ সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। বৃষ্টি বাড়বে আগামিকাল,মঙ্গলবার। মঙ্গল ও বুধবার মধ্য ভারত ও পূর্ব ভারতের রাজ্যগুলিতেও বৃষ্টির পূর্বাভাস।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ব্যাপক তুষারপাত জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশে ৷ বুধবার ও বৃহস্পতিবার তুষারপাতের সম্ভাবনা উত্তরাখণ্ডের পার্বত্য এলাকায়। আকাশ পরিষ্কার থাকায় আর উত্তুরে হাওয়ার প্রকোপে কলকাতায় শীতের আমেজ। তাপমাত্রা সামান্য বাড়লেও এখনও স্বাভাবিকের নিচেই পারদ । আজকের সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় ১২.৭ ডিগ্রি  সেলসিয়াস।  স্বাভাবিকের চেয়ে তা ২ ডিগ্রি কম ।

গতকাল, রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৫ ডিগ্রি। বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৪৩ থেকে ৯৬ শতাংশ। বৃষ্টি হয়নি। সোমবার বৃষ্টি হবে উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই।

মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা গুলি, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বুধবার উত্তর ও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার বৃষ্টি হবে উত্তরবঙ্গের প্রায় সব জেলা এবং দক্ষিণবঙ্গের কলকাতা দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমানে।

Biswajit Saha

First published: January 27, 2020, 8:34 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर