Home /News /kolkata /
News 18 Bangla Conclave 2022: সিনেমা হল বনাম OTT, বাংলা ছবির ভবিষ্যৎ নিয়ে News 18 বাংলা-য় কী বললেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়?

News 18 Bangla Conclave 2022: সিনেমা হল বনাম OTT, বাংলা ছবির ভবিষ্যৎ নিয়ে News 18 বাংলা-য় কী বললেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়?

News 18 Bangla Conclave 2022

News 18 Bangla Conclave 2022

কনক্লেভে সাধারণত যান না প্রসেনজিৎ, তবে এই অনুষ্ঠানে এসে তিনি খুবই খুশি বলেই জানিয়েছেন অভিনেতা। (News 18 Bangla Conclave 2022)

  • Share this:

    #কলকাতা: নববর্ষে কলকাতার স্বভূমির রাজকুটিরে হয়ে গেল নিউজ ১৮ বাংলার বেঙ্গল কনক্লেভ ২০২২। যে তারকাখচিত অনুষ্ঠানের উদ্বোধন করেছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। উপস্থিত ছিলেন সমাজের বিভিন্ন স্রোতের তারকারা। বাংলা ছবির সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও (Prosenjit Chatterjee) এদিনের অনুষ্ঠানে হাজির থেকে কনক্লেভের শোভা বাড়িয়েছেন আরও। সাধারণত কনক্লেভে যান না প্রসেনজিৎ, তবে এই অনুষ্ঠানে এসে তিনি খুবই খুশি বলেই জানিয়েছেন অভিনেতা। (News 18 Bangla Conclave 2022)

    করোনাকালে সিনেমাশিল্পের বিরাট ক্ষতি হয়েছে। দীর্ঘদিন সিনেমা হল বন্ধ থাকার ফলে হলগুলিও বিভিন্ন জায়গায় বন্ধ হওয়ার মুখে। এরই সঙ্গে বিনোদনের জগতে বিরাট জায়গা করে নিয়েছে ওটিটি অর্থাৎ বিভিন্ন ওভার দ্য টপ ডিজিটাল প্ল্যাটফর্ম। তাহলে কি ধীরে ধীরে সিনেমা শিল্পের ভবিষ্যতে হলের গুরুত্ব কমছে? এমনই প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে তাঁর সপাট জবাব, বিভিন্ন সময় সিনেমা হলের প্রতিপক্ষ তৈরি হয়েছে বিনোদনের দুনিয়ায়। কিন্তু সিনেমা হলে ছবি দেখতে দর্শক যাবেনই।

    প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে স্বাগত জানাচ্ছেন বিশ্ব মজুমদার। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে স্বাগত জানাচ্ছেন বিশ্ব মজুমদার।নিউ

    আরও পড়ুন: তীব্র গরমে কাহিল? বৃষ্টির সম্ভাবনা এই জেলাগুলিতে! কলকাতায় বৃষ্টি নিয়ে কী পূর্বাভাস আবহাওয়া দফতরের?

    প্রসেনজিৎ জানিয়েছেন, এই মুহূর্তে প্রচুর ছবি হচ্ছে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে। যত কাজ আটকে ছিল, এবং তার সঙ্গে বিভিন্ন ধারার নতুন কাজ হচ্ছে। ওটিটি বা সিনেমা সবই বিনোদনের একেকটা নতুন ক্ষেত্র বলেই তিনি মনে করেন, যা সব শেষে সিনেমা শিল্পকেই সমৃদ্ধ করছে বলে তাঁর মত। ৪০ বছরের কেরিয়ারের অভিজ্ঞতায় অভিনেতার দাবি, যাঁদের সিনেমা দেখার, তাঁরা হলে গিয়ে সিনেমা দেখবেনই। সিনেমার ম্যাজিকই এমন।

    আরও পড়ুন: একই গানে নাচ দেব-প্রসেনজিৎ ও তৃষাণজিতের, দেখুন ভাইরাল ভিডিও

    কনটেন্ট তৈরি হচ্ছে বিভিন্ন ধরনের। সেগুলির প্রত্যেকটির উদ্দেশ্য, ব্যবসা, দর্শক আলাদা। ফলে বিনোদন জগতই সব মিলিয়ে লাভবান হচ্ছে বলেই মত প্রসেনজিতের। এর পাশাপাশি, ইন্ডাস্ট্রিকে বাড়ানোর জন্য সবারই সরকারের সঙ্গে আলোচনার প্রয়োজন রয়েছে বলে তিনি মনে করেন। একটা উপযুক্ত পিপিটি প্ল্যান দিয়ে যাওয়ার প্রয়োজনীয়তা রয়েছে বলেই মন্তব্য প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Prosenjit Chatterjee

    পরবর্তী খবর