• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ফ্ল‍্যাট ও নগদ টাকা দেওয়ার টোপ, প্রতারণার অভিযোগে গ্রেফতার প্রোমোটার

ফ্ল‍্যাট ও নগদ টাকা দেওয়ার টোপ, প্রতারণার অভিযোগে গ্রেফতার প্রোমোটার

representative Image

representative Image

ফ্ল‍্যাট এবং নগদ টাকা দেওয়ার নামে জমি ও বাড়ি হাতিয়ে প্রতারণার অভিযোগ সল্টলেকে । অভিযুক্ত প্রোমোটার গ্রেফতার ।

  • Share this:

    #কলকাতা: ফ্ল‍্যাট এবং নগদ টাকা দেওয়ার নামে জমি ও বাড়ি হাতিয়ে প্রতারণার অভিযোগ সল্টলেকে । অভিযুক্ত প্রোমোটার গ্রেফতার । প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগে মঙ্গলবার রাতে অভিযুক্ত ব‍্যক্তিকে গ্রেফতার করেছে বিধাননগর উত্তর থানার পুলিশ।

    এবার প্রোমোটারের বড়সড় প্রতারণার শিকার এক বৃদ্ধা । জমি ও বাড়ি হাতিয়ে নেওয়ার অভিযোগে এবার গ্রেফতার বিধাননগরের প্রোমোটার বিশ্বদীপ চক্রবর্তী । অভিযোগের আটদিনের মাথায় অভিযুক্ত প্রোমোটার গ্রেফতার হওয়ায় আপাতত স্বস্তিতে রয়েছেন অভিযোগকারী বৃদ্ধা সুচিত্রা বক্সি।

    ঘটনার সূত্রপাত ২০১৪ সালে। বিধাননগর উত্তর থানা এলাকার ডিএ ১১৭ এর বাসিন্দা সুচিত্রা বক্সির বাড়িটি ভেঙে ফ্ল‍্যাট তৈরির প্রস্তাব দেন প্রোমোটার বিশ্বদীপ চক্রবর্তী । মালিকপক্ষ নগদ ৭০ লক্ষ টাকা, একটি পার্কিং স্পেস সহ একটি ফ্লোর পাবেন বলে চুক্তিও হয় । প্রস্তাবে রাজিও হন সুচিত্রাদেবী । নিয়মানুযায়ী, ফ্ল‍্যাট তৈরি না হওয়া পর্যন্ত ভাড়া বাড়ির টাকার বন্দোবস্তও ওই প্রোমোটারই করে দেবেন বলে ঠিক হয় ।

    চুক্তিমত কাজও শুরু হয় ৷ বাড়ি ছেড়ে ভাড়া বাড়িতে সপরিবারে চলে যান সুচিত্রাদেবী। তাঁর দাবি, প্রোমোটার কয়েক দফায় নগদ ১৪ লক্ষ টাকা দেন। তিন মাসের অগ্রিম বাড়িভাড়াও দিযে দেন ।এরপরেই ঘটে বিপত্তি । বাড়িওয়ালা টাকা না পাওয়ার অভিযোগে সব জিনিসপত্র বাইরে বের করে দেন । প্রোমোটার বিশ্বদীপ চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হলে পাল্টা গালিগালাজ দেওয়া হয় । এমনকি প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ । এরপর বাধ‍্য হয়ে লেকটাউনে একটি বাড়ি ভাড়া নেন তাঁরা।

    একপরই প্রতারণার শিকার হয়েছেন বুঝে মুখ‍্যমন্ত্রীর বাড়িতে যোগাযোগ করেন সুচিত্রাদেবীর পরিবার । সেখান থেকে বিধাননগর কমিশনারেটে ব‍্যবস্থা নেওয়ার নির্দেশ আসে । তারপরেই বিধাননগর উত্তর থানায় অভিযোগ দায়ের করেন তাঁরা । সেই ঘটনার আটদিনের মাথায় অভিযুক্ত প্রোমোটারকে প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগে গ্রেফতার করে পুলিশ ।

    First published: