corona virus btn
corona virus btn
Loading

আড়়াইশো টাকার করোনা-টেস্টে সাড়ে ৪ হাজার নেওয়া যাবে না, স্পষ্ট নির্দেশ নবান্নের

আড়়াইশো টাকার করোনা-টেস্টে সাড়ে ৪ হাজার নেওয়া যাবে না, স্পষ্ট নির্দেশ নবান্নের

রাজ্যে সরকারি ক্ষেত্রে ১০ হাজার কোভিড বেডের মধ্যে ৮ হাজারই ফাঁকা পড়ে আছে । পরে সেফ হোম প্রকল্প চালু হলে এই ফাঁকা বেডের সংখ্যা আরও বাড়বে বলে এ দিন মন্তব্য করেন মুখ্যসচিব ।

  • Share this:

#কলকাতা: কোভিড চিকিৎসা ও টেস্টের ক্ষেত্রে লাগাম ছাড়া টাকা নেওয়া যাবে না ৷ চিকিৎসার যাবতীয় খরচ পেশেন্ট পার্টির ওপর চাপানো যাবে না । এ দিন নবান্নে বেসরকারি হাসপাতাল গুলোর সঙ্গে বৈঠকে এমনটাই সাফ জানালেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা । এ দিনের বৈঠকে ২৫০ টাকার টেস্ট কোথাও কোথাও ৪৫০০ টাকা নেওয়া হচ্ছে বলেও ক্ষোভ জানান রাজীব সিনহা । পাশাপাশি বেসরকারি হাসপাতাল গুলোকে কোভিড পরিকাঠামো আরও বাড়ানোর ওপর জোর দেন মুখ্যসচিব ।

আইসিএমআর-এর গাইডলাইন মেনে এ বার থেকে আবারও সিম্পটমেটিক না হলে কোভিড টেস্ট করা যাবে না বলে ফের বেসরকারি চিকিৎসকদের বলে নবান্ন । এই মর্মে নির্দেশিকা জারি করছে নবান্ন । বৃহস্পতিবার নবান্নে বেসরকারি হাসপাতাল গুলির সঙ্গে বৈঠকে এ কথা বলেন মুখ্যসচিব । কোভিড যুদ্ধে সরকারি হাসপাতালের সঙ্গেই বেসরকারি হাসপাতাল গুলিকেও এক সূত্রে বেঁধে কাজ এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে জোর দেন মুখ্যসচিব । সরকারি স্তরে এখন থেকে একজন অফিসার নিয়োগ করা হচ্ছে, যিনি বেসরকারি হাসপাতালের পরিকাঠামোর বিষয়টি খতিয়ে দেখবেন । পাশাপাশি পিপিই সহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস দরকার হলে হাসপাতাল গুলিকে সরবরাহ করবে রাজ্য ।

এ দিনের এই বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যসচিব জানান, রাজ্যে সরকারি ক্ষেত্রে ১০ হাজার কোভিড বেডের মধ্যে আট হাজারই ফাঁকা পড়ে আছে । পরে সেফ হোম প্রকল্প চালু হলে এই ফাঁকা বেডের সংখ্যা আরও বাড়বে বলে এ দিন মন্তব্য করেন মুখ্যসচিব । বৃহস্পতিবার রাত সাতটা থেকে ‘এগিয়ে বাংলা’ ওয়েব সাইটে খালি বেডের সংখ্যা জানিয়ে দেওয়া হবে । পরের দিন থেকে বেসরকারি ক্ষেত্রেরও খালি বেডের তালিকা দেওয়া হবে বলে জানান মুখ্যসচিব ।

Published by: Simli Raha
First published: June 18, 2020, 6:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर