corona virus btn
corona virus btn
Loading

মেডিক্যাল কলেজে বিদ্যুৎ বিপর্যয়, দীর্ঘক্ষন বিদ্যুৎহীন রইল করোনা চিকিৎসাকেন্দ্র-সিসিইউ-ব্লাড ব্যাঙ্ক

মেডিক্যাল কলেজে বিদ্যুৎ বিপর্যয়, দীর্ঘক্ষন বিদ্যুৎহীন রইল করোনা চিকিৎসাকেন্দ্র-সিসিইউ-ব্লাড ব্যাঙ্ক
ফাইল ছবি

সোমবার দুপুর ৩.৩৫ মিনিটে বিদ্যুৎ চলে যায় । জেনারেটর চালানোর ব্যবস্থা করলেও তা সম্ভব হয়নি। প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয় পরিষেবা ।

  • Share this:

#কলকাতা: মেডিক্যাল কলেজে বিদ্যুৎ বিভ্রাট । দীর্ঘক্ষন বিদ্যুৎহীন রইল গ্রিন বিল্ডিং  (২০০ করোনাভাইরাসে আক্রান্ত রোগী চিকিৎসাধীন) , ক্রিটিক্যাল কেয়ার ইউনিট (সিসিইউ) , ব্লাড ব্যাংক , ইডেন বিল্ডিং , নার্সিং কোয়ার্টার-সহ বেশ কয়েকটি ভবন । ৩.৩৫ মিনিটে বিদ্যুৎ চলে যায় । জেনারেটর চালানোর ব্যবস্থা করলেও তা সম্ভব হয়নি। প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয় পরিষেবা ।

মেডিক্যাল কলেজ সূত্রের খবর, সোমবার দুপুর ৩:৩৫ মিনিট নাগাদ গ্রিন বিল্ডিং , যেখানে শতাধিক করোনা আক্রান্ত সন্দেহে রোগী ভর্তি রয়েছেন , চিকিৎসা চলছে , আইসিইউ রয়েছে , বিদ্যুৎবিহীন হয়ে পড়ে । ইডেন বিল্ডিং , গ্রিন বিল্ডিংস-সহ বেশ কয়েকটি বিল্ডিং সম্পূর্ণ অন্ধকার ছিল দীর্ঘ সময় ধরে । আপৎকালীন ব্যবস্থার জন্য ইডেন বিল্ডিংয়ের পিছনে রাখা সবচেয়ে বড় জেনারেটি চালু করার চেষ্টা করা হলেও অজানা কারণে সেটিকে কোনওভাবেই চালু করা যায়নি ।

যদিও বিদ্যুৎ বিপর্যয়ের কারণ সোমবার বিকেল পর্যন্ত জানা যায়নি । তবে মেডিক্যাল কলেজের এক আধিকারিকের বক্তব্য , বেশ কিছুক্ষণ বিদ্যুৎ ছিল না । কিন্তু দ্রুতি সব ব্যবস্থা স্বাভাবিক হয়ে যায় । প্রথম থেকেই হাসপাতালের কর্মী থেকে আধিকারিকরা  চেষ্টা করছিলেন যাতে পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করা যায় । এদিকে, এ দিনের এই ঘটনায় রোগীর আত্মীয়দের মধ্যে চূড়ান্ত আতঙ্ক ছড়িয়ে পড়ে । তীব্র গরমে অন্ধকারে  গলদঘর্ম অবস্থায় নানা বিভাগে চিকিৎসারত রোগীরা ছটফট করতে থাকেন । বন্ধ হয়ে যায় সিসিইউ পরিষেবা । সব মিলিয়ে পরিস্থিতি জটিল হয়ে ওঠে । অন্যদিকে বিদ্যুৎ বিপর্যয়ের ফলে ব্লাডব্যাঙ্কে মজুত থাকা রক্ত নিয়েও চিন্তা বাড়ে আধিকারিকদের মধ্যে ।

ABHIJIT CHANDA

Published by: Shubhagata Dey
First published: June 1, 2020, 5:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर