Home /News /kolkata /
Police Medal 2021| Soumen Mitra| স্বাধীনতা দিবসে পুরস্কৃত হবেন বাছাই দশ পুলিশকর্তা! নয়া পালক সৌমেনের মুকুটে

Police Medal 2021| Soumen Mitra| স্বাধীনতা দিবসে পুরস্কৃত হবেন বাছাই দশ পুলিশকর্তা! নয়া পালক সৌমেনের মুকুটে

পুরস্কৃত হতে চলেছেন সৌমেন মিত্র।

পুরস্কৃত হতে চলেছেন সৌমেন মিত্র।

Police Medal 2021| মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে পুরস্কার নিতে চলেছেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র ( Soumen Mitra)।

  • Share this:

#কলকাতা: এ বছর ১৫ অগাস্ট মোট ১০ জন পুলিশ আধিকারিককে পুরস্কৃত করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার স্বরাষ্ট্র দফতর থেকে এমন কথাই জানানো হল। এই দশজনের তালিকায় প্রথম নাম কলকাতা পুলিশের পুলিশ কমিশনার সৌমেন মিত্র। চলতি বছরেই ফেব্রুয়ারি মাসে অনুজ শর্মার জায়গায় সৌমেন মিত্র পুলিশ কমিশনার পদে বহাল হন।

প্রত্যেক বছর রাজ্য সরকারের স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে আইপিএস অফিসারদের কাজের ভিত্তিতে পুরস্কৃত করা হয়। ২০২১ সালে অসামান্য ভূমিকার জন্য কলকাতা পুলিশের পুলিশ কমিশনার সৌমেন মিত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে পুরস্কার পাচ্ছেন। ২০১৬ সালেও নির্বাচন কমিশনের তৎপরতায় কিছুদিনের জন্য পুলিশ কমিশনার হয়েছিলেন সৌমেন মিত্র। তবে ভোট মিটতেই সরকারের তরফে অন্য তাঁকে এডিজি প্রশিক্ষণ পদে পাঠানো হয়।

অসামান্য ভূমিকার জন্য কলকাতা পুলিশের নগরপালের পাশাপাশি আরো দুই আইপিএস অফিসারও পুরস্কার পাচ্ছেন। তাঁরা হলেন এডিজি(কারা) পীযূষ পান্ডে ও আইডি উত্তরবঙ্গ ডিপি সিং।

মূলত দুটি ক্যাটেগরিতে এই পুরস্কার দেয় রাজ্য সরকার। একটি হলো অসামান্য বা দৃষ্টান্তমূলক কাজ। অপরটি হল প্রশংসাযোগ্য কাজ। প্রশংসাযোগ্য কাজের জন্য সাত আইপিএস-কে পুরস্কৃত করছে নবান্ন। এরা হলেন আনন্দ কুমার( আইজি সি আই ডি), সৈয়দ ওয়াকার রাজা( কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার) সুমিত কুমার (পুলিশ সুপার কোচবিহার), ভাস্কর মুখোপাধ্যায়( পুলিশ সুপার সুন্দরবন), অমরনাথ কে( পুলিশ সুপার পূর্ব মেদিনীপুর) দিনেশ কুমার (পুলিশ সুপার পশ্চিম মেদিনীপুর) অপরাজিতা রাই( কলকাতা পুলিশের ডিসি এসটিএফ)। কলকাতা পুলিশের পুলিশ কমিশনারের এই পুরস্কার পাওয়াকে প্রশাসনিক মহলের কাছে তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Published by:Arka Deb
First published:

Tags: Soumen Mitra

পরবর্তী খবর