corona virus btn
corona virus btn
Loading

মাস্ক পরা সেলফি আপলোড করে সচেতনতার বার্তা পুলিশ কমিশনারের

মাস্ক পরা সেলফি আপলোড করে সচেতনতার বার্তা পুলিশ কমিশনারের

শুক্রবার সকালে অনুজ শর্মা তার ফেসবুক পেজ ও টুইটার হ্যান্ডেলে নিজের মাস্ক পরা একটি সেলফি শেয়ার করেন।

  • Share this:

#কলকাতা: কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা শুধু পুলিশিংয়েই নয়, সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয়। জনপ্রিয়ও। ট্যুইটারে তার নিজস্ব হ্যান্ডেল রয়েছে এবং ফেসবুকে রয়েছে পেজও। ট্যুইটারে ফলোয়ার এবং ফেসবুকে বন্ধুর সংখ্যাও যথেষ্ট ভালোই। তাই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এবার তিনি করোনা সচেতনতায় মাস্কের গুরুত্ব কতটা তা বোঝাতে এগিয়ে এলেন।

শুক্রবার সকালে অনুজ শর্মা তার ফেসবুক পেজ ও টুইটার হ্যান্ডেলে নিজের মাস্ক পরা একটি সেলফি শেয়ার করেন। N-95 মাস্ক পরা সেই ছবি ইতিমধ্যেই সোশ্যাল-মিডিয়ায় ভাইরাল। বহু মানুষ তার সেই মাস্ক পরা ছবি ট্যুইটার ও ফেসবুকে শেয়ার করেছেন। মাস্ক পরা সেই সেলফিতে পুলিশ কমিশনার লিখেছেন, "মাস্ক অবশ্যই পরতে হবে। মুখ না ঢেকে কোনওমতেই বাড়ির বাইরে বের হবেন না। মেনে চলুন সরকারি নিয়ম।"

করোনার সঙ্গে লড়তে সরকারের পক্ষ থেকে বারবার প্রচার চালানো হচ্ছে মাস্ক পরার জন্য। ইতিমধ্যেই মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করা হয়েছে সরকারের তরফে। মাস্ক না পরলে তা অপরাধ হিসেবে গণ্য করা হবে, তাও জানানো হয়েছে। কিন্তু তারপরেও বহু জায়গায় দেখা যাচ্ছে সাধারণ মানুষ সরকারি নিয়ম লঙ্ঘন করে মাস্ক ছাড়াই বাড়ির বাইরে বের হচ্ছে। সেজন্যই যারা মাস্ক ছাড়া বাড়ির বাইরে বের হচ্ছে, তাদের বিরুদ্ধে নিয়মিত আইনানুগ ব্যবস্থা নিচ্ছে পুলিশ। সূত্রের খবর, কলকাতায় ইতিমধ্যেই মাস্ক না পরার অপরাধে ৫০০ জনেরও বেশি মানুষকে গ্রেফতার করা হয়েছে।

কলকাতায় লকডাউন ঠিকমতো মানা হচ্ছে কিনা তা দেখতে প্রায় প্রত্যেক দিনই শহরের বিভিন্ন জায়গায় ঘুরছেন পুলিশ কমিশনার-সহ কলকাতা পুলিশের পদস্থ কর্তারা। এই পরিস্থিতিতে ডিউটি করা পুলিশকর্মীরা কি অবস্থায় রয়েছেন তাও শহর ঘুরে খোঁজ নিচ্ছেন পুলিশ কমিশনার।

সোশ্যাল মিডিয়ায় পুলিশ কমিশনারের মাস্ক পরা সেলফি সচেতনতার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন প্রাক্তন পুলিশ কর্তারা।

প্রাক্তন এক পুলিশ কর্তার মতে, "এখন সোশ্যাল মিডিয়া ম মানুষকে সচেতন করার বড় মাধ্যম। তাই সিপি নিজের মাস্ক পরা ছবি দিয়ে মানুষকে যে বার্তা দিতে চেয়েছেন তা খুবই ভালো উদ্যোগ।"

প্রসঙ্গত, অনুজ শর্মা প্রথম থেকেই সর্বস্তরের পুলিশকর্মীদের বলছেন, মানুষকে কোনও নিয়ম পালন করতে বলার আগে সে ব্যাপারে আগে প্রত্যেক স্তরের পুলিশকর্মীরা যাতে সচেতন হয় সেদিকে গুরুত্ব দিতে হবে। তাই নিজের মাস্ক পরা ছবি দিয়ে সেই বার্তাই দিতে চাইলেন পুলিশ কমিশনার।

First published: May 1, 2020, 5:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर