• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • POLICE COMISSIONER SOUMEN MITRA WAS ROAMING IN THE CITY TO SEE ITS SECURITY SWD

Kolkata: ভোরের কলকাতা কতটা নিরাপদ? সাইকেলে শহর ঘুরলেন পুলিশ কমিশনার

রবিবাসরীয় সকালে সাইকেল চালিয়ে শহরের বিভিন্ন জায়গা পরিদর্শন করলেন কলকাতা পুলিশের পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

রবিবাসরীয় সকালে সাইকেল চালিয়ে শহরের বিভিন্ন জায়গা পরিদর্শন করলেন কলকাতা পুলিশের পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

  • Share this:

#কলকাতা: রবিবাসরীয় সকালে সাইকেল চালিয়ে শহরের বিভিন্ন জায়গা পরিদর্শন করলেন কলকাতা পুলিশের পুলিশ কমিশনার সৌমেন মিত্র। ময়দান, ভিক্টোরিয়া, রেড় রোড ও বাবুঘাট চত্বর ঘুর দেখলেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র সহ যুগ্ম কমিশনার মুরলীধর শর্মা ও ডিসি সাউথ আকাশ মেঘারিয়া। গত বুধবার ভোর সাড়ে পাঁচটার সময় রেড রোড়ে লুঠ ও মারধরের ঘটনায় হতবাক হয়ে যায় শহর।

শহরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন প্রাতভ্রমণকারীরা। দুই ব্যক্তি স্কুটি করে তিন প্রাতঃভ্রমণকারীর থেকে মোবাইল ও ৫ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় ভোরের দিকে শহরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। লালবাজার সূত্রের খবর, শনিবার কলকাতা পুলিশের ক্রাইম মিটিং-এ শহরের নিরাপত্তা নিয়ে কঠোর নজরদারির নির্দেশ দেন পুলিশ কমিশনার।

কলকাতা পুলিশ এলাকায় প্রত্যেকটি থানার অফিসার ইন চার্জকে জানানো হয় শহরের ভোর ও সকালের নিরাপত্তা সুনিশ্চিত করতে ভোর থেকে উর্দিধারী পুলিশ ও সাদা পোশাকের পুলিশ মোতায়েন করতে হবে শহরের প্রাতঃভ্রমণের স্থানগুলিতে। সেই কথা মতো রবিবার ভোর ৪টের পর থেকেই রেড় রোড়, ময়দান, ভিক্টোরিয়া, বাবুঘাট-সহ একাধিক এলাকায় মোতায়েন ছিল পুলিশ।

রবিবার ভোর পাঁচটার সময় হঠাৎই কলকাতা পুলিশের কমিশনার সৌমেন মিত্র-সহ যুগ্ম কমিশনার মুরলীধর শর্মা ও ডিসি সাউথ আকাশ মেঘারিয়া ঘুরে দেখলেন বিভিন্ন জায়গা। শহরের বিভিন্ন জায়গা পরিদর্শনের পাশাপাশি প্রাতঃভ্রমণকারীদের সঙ্গে কথাও বললেন সৌমেন মিত্র। রবিবার সকালে শহরের বুকে এত পুলিশ কর্মী দেখে অনেক প্রাতঃভ্রমণকারীই নিরাপত্তা নিয়ে আশ্বস্ত বোধ করেন।

যুগ্ম কমিশনার মুরলীধর শর্মা জানান, ভোরের দিকে শহরের নিরাপত্তা কেমন আছে তা দেখার জন্য এই পরিদর্শন। এক প্রাতঃভ্রমণকারী রাজেশ সিং জানান, "আগে একটু ভয় লাগত, আজ সকাল থেকে এত পুলিশ দেখে অনেকটাই নিরাপদ বোধ করছি।" রবিবার থেকে এই বিশেষ নজরদারি শহর প্রাতঃভ্রমণকারীদের ভরসা জোগাবে বলে মনে করছে লালবাজার।

Susobhan Bhattacharya

Published by:Swaralipi Dasgupta
First published: