Home /News /kolkata /
PM Narendra Modi: প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া সোশ্যাল মিডিয়ায় আমূল পরিবর্তন! সুকান্ত -শুভেন্দুরাও বদলালেন ডিপি 

PM Narendra Modi: প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া সোশ্যাল মিডিয়ায় আমূল পরিবর্তন! সুকান্ত -শুভেন্দুরাও বদলালেন ডিপি 

PM Narendra Modi

PM Narendra Modi

PM Narendra Modi: জাতীয় পতাকার সঙ্গে আজকের দিনটির একটি বিশেষ যোগ রয়েছে। কী সেই যোগ?

  • Share this:

কলকাতা:  প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া। বদলে যাচ্ছে একের পর এক সোশ্যাল মিডিয়া প্রোফাইল পিকচার থেকে কভার ফটো। একে একে বঙ্গ বিজেপির নেতারাও সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি বা দলীয় প্রতীকের বদলে জাতীয় পতাকাকে স্থান দেওয়া শুরু করলেন। সোমবার মধ্যরাত। ঘড়ির কাঁটা বারোটা ছুঁতেই প্রথম নজরে এল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নিজের সোশ্যাল মিডিয়ায় পুরনো ডিপির বদলে জাতীয় পতাকাকে নিজের ডিপি হিসেবে ব্যবহার করতে শুরু করলেন।

এরপর একে একে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে গেরুয়া শিবিরের অন্যান্য সাংসদ বিধায়করাও আজ থেকেই সোশ্যাল মিডিয়ায় নিজেদের প্রোফাইল পিকচার থেকে কভার ফটো পরিবর্তন করে জাতীয় পতাকাকে স্থান দিতে শুরু করেছেন।  দেশের ৭৫তম স্বাধীনতা দিবস  উপলক্ষে দেশজুড়ে পালিত হবে 'আজাদি কা আমৃত মহোৎসব।' আর তার আগে গত রবিবার 'মন কি বাত' অনুষ্ঠানে ভাষণ দেন প্রধানমন্ত্রী। সেখানেই দেশবাসীর উদ্দেশ্যে তাঁর বিশেষ আর্জি ছিল, 'আগামী ২ থেকে ১৫ আগস্ট পর্যন্ত সকল নাগরিক নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের ডিপি বদলে ফেলুন। বদলে ব্যবহার করুন তেরঙ্গা পতাকার ছবি'।

প্রধানমন্ত্রীর এই আর্জির পর থেকেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো তেরঙ্গা পতাকা ব্যবহারে কার্যত হিড়িক পড়ে গিয়েছে গেরুয়া শিবিরের নেতা,কর্মী সমর্থকদের মধ্যে। তবে কেন সকলকে জাতীয় পতাকার ছবি প্রোফাইল পিকচার রাখতে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ? তার ব্যাখ্যাও এদিন 'মন কি বাত' অনুষ্ঠানে দেন প্রধানমন্ত্রী। বলেন,' ২ আগস্ট দিনটির একটি বিশেষ তাৎপর্য রয়েছে। জাতীয় পতাকার সঙ্গে ২ আগস্টের একটি বিশেষ যোগ রয়েছে। এই দিনেই জন্মেছিলেন পিংলি ভেঙ্কাইয়া। তিনি জাতীয় পতাকার নকশা এঁকেছিলেন। তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েই এই দিন থেকে সোশ্যাল মিডিয়া প্রোফাইলের ডিপি হিসেবে ব্যবহার করুন তেরঙ্গার ছবি'।

আরও পড়ুন : গান্ধি মূর্তি পাদদেশে অবস্থান বিক্ষোভকারী চাকরি প্রার্থীদের পাশে বাম বুদ্ধিজীবীরা

প্রধানমন্ত্রীর এই বার্তার পর থেকেই ফেসবুক, ট্যুইটার, ইনস্টাগ্রামে প্রোফাইল পিকচার বদলে জাতীয় পতাকার ছবি রাখার ধুম লেগে গিয়েছে। প্রধানমন্ত্রী থেকে শুরু করে দেশের বিভিন্ন স্তরের নাগরিকদের সোশ্যাল মিডিয়ায় জাতীয় পতাকার ব্যবহার আজ থেকেই নজরে এল।

ভেঙ্কটেশ্বর লাহিড়ী

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: PM Narendra Modi, Social Media

পরবর্তী খবর