• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • PATHETIC ROAD CONDITION BETWEEN JHINJIRA BAZAAR AND BATA MORE DC

জিনজিরা বাজার থেকে মহেশতলা বাটা মোড় 'মরণফাঁদ'! নিত্যদিন ঘটছে দুর্ঘটনা

বিগত বেশ কয়েক মাস রীতিমতো মরণ ফাঁদে পরিণত হয়ে রয়েছে এই গুরুত্বপূর্ণ রাস্তা।

বিগত বেশ কয়েক মাস রীতিমতো মরণ ফাঁদে পরিণত হয়ে রয়েছে এই গুরুত্বপূর্ণ রাস্তা।

  • Share this:

#কলকাতা:  জিনজিরা বাজার থেকে মহেশতলা, বাটা মোড় পর্যন্ত দীর্ঘ প্রায় ৭ কিলোমিটার রাস্তার হাল বেহাল। কোথাও রাস্তায় বড় বড় গর্ত। আবার কোথাও বা রাস্তার পিচ উঠে কঙ্কালসার চেহারা বেরিয়ে পড়েছে। কোন জায়গায় আবার গর্তে জল জমে বিপত্তি। চরম দুর্ভোগের শিকার পথচলতি মানুষ।

রাস্তা যেন মরণফাঁদ। পথচলতি মানুষ বিপদকে সঙ্গী করেই নিত্য যাতায়াত করেন এই পথ দিয়ে। যানবাহন চলছে হেলেদুলে। ১১ জানুয়ারি ২০১৯ কলকাতার সঙ্গে মহেশতলা বাটানগর সহ  বিস্তীর্ণ এলাকার যোগাযোগের সুবিধার জন্য বজবজ ট্রাঙ্ক রোডের উপর উদ্বোধন হয় সম্প্রীতি ফ্লাইওভারের। পূর্ত দফতরের তরফ থেকে ফ্লাইওভারের নিচের দুই লেনের রাস্তার দেখভালের দায়িত্বও তখন থেকে নেয় KMDA ৷ এরপর থেকে একাধিকবার রাস্তার বেহাল দশায় স্রেফ প্যাচওয়ার্ক  করা হয়েছে। লাভ হয়নি বিশেষ।

বিগত বেশ কয়েক মাস  রীতিমতো মরণ ফাঁদে পরিণত হয়ে রয়েছে এই গুরুত্বপূর্ণ রাস্তা। এরপর থেকে একাধিকবার রাস্তার বেহাল দশায় স্রেফ প্যাচওয়ার্ক  করা হয়েছে। তবে  টেকে না সেই প্যাচওয়ার্ক। হামেশাই দুর্ঘটনার ঘটনা ঘটছে। স্থানীয় বিধায়ক তথা মহেশতলা পুরসভার প্রশাসক দুলাল দাস রাস্তার হাল যে সত্যি চরম বেহাল তা মানছেন। এই রাস্তা রক্ষণাবেক্ষণের দায়িত্ব যার সেই কেএমডিএ কর্তৃপক্ষকে একাধিকবার রাস্তা মেরামতের কথা তিনি জানিয়েছেন। তাঁর আশ্বাস, খুব শীঘ্রই হাল ফিরবে এই বেহাল রাস্তার। তবে যেহেতু বৃষ্টির মরসুম জারি রয়েছে তাই আপাতত প্যাঁচওয়ার্কই করা হবে বলে কেএমডিএ সূত্রের খবর।

সম্পূর্ণ রাস্তা সারাইয়ের জন্য চার কোটি টাকারও বেশি টেন্ডার অনুমোদন হয়েছে। অর্থ দপ্তরের তরফে টাকার অনুমোদন মিললেই সম্পূর্ণ রাস্তা সারাইয়ের  কাজে দ্রুত হাত দেওয়া হবে বলে কেএমডিএ সূত্রের খবর। বেহাল রাস্তার কারণে দুর্বিষহ অবস্থা। ভাঙাচোরা রাস্তার উপর দিয়ে যান চলাচলের ফলে যানবাহনও  অনেক সময় বেহাল হয়ে পড়ছে। যানবাহনের গতিও হয়ে পড়ছে শ্লথ। ঝুঁকির যাত্রা অব্যাহত। রাস্তা না গ্রামের মেঠো পথ বোঝা দায়। জোড়াতালি দিয়ে প্যাচওয়ার্ক নয়, আমূল সংস্কার করা হোক রাস্তাটির। দাবি এই পথ দিয়ে নিত্য যাতায়াতকারীদের।

Published by:Dolon Chattopadhyay
First published: