টালার ভোগান্তি এড়াতে এক টিকিটে একাধিক বাসে যাত্রা, চলবে বাড়তি মেট্রো

টালার ভোগান্তি এড়াতে এক টিকিটে একাধিক বাসে যাত্রা, চলবে বাড়তি মেট্রো
  • Share this:

#কলকাতা: টালা ব্রিজের জন্য হয়রানির একশেষ। খরচও বেশি। তাই রাজ্য সরকারের দাওয়াই, এক টিকিটেই একাধিক সরকারি বাসে যাতায়াত করা যাবে। বাড়ানো হচ্ছে মেট্রো রেলের সংখ্যাও। চালানো হচ্ছে অ্যাপ নির্ভর বাসও।

এক টিকিটে একাধিক সরকারি বাসে যাতায়াত ৷ টালা ব্রিজ রুগ্ন। তাই বাস যাচ্ছে ঘুরে ঘুরে। অনেককেই ভেঙে ভেঙে যেতে হচ্ছে। খরচও হচ্ছে অনেক বেশি। সাধারণ মানুষের এই ভোগান্তি কমাতে এবার নয়া সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। শুক্রবার নবান্নে মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকে ঠিক হয়েছে,

একবার কাটা টিকিটে একাধিক সরকারি বাসে যাতায়াত করা যাবে।

রাজ্য সরকারের আবেদনে মেনে নিয়ে অতিরিক্ত মেট্রোও চালানো হবে।

৪ নভেম্বর থেকে বাড়বে মেট্রোর সংখ্যা

সোম থেকে শুক্র ১১১টির বদলে মেট্রো চলবে ১২১টি

শনিবার ৮১টির বদলে চলবে ৯৯টি

রবিবার ৫২টির পরিবর্তে চলবে ৬১টি

এ ছাড়া, ডানলপ থেকে অ্যাপ নির্ভর বাসও চালু করা হয়েছে। যা বিভিন্ন রুটে যাতায়াত করবে ৷ বিশেষজ্ঞরা আগেই জানিয়েছিলেন, টালা ব্রিজ ভাঙা ছাড়া উপায় নেই। কিন্তু, সেই কাজ কবে থেকে শুরু করা যায়, ভাঙতে কতদিন লাগবে? কীভাবে ভাঙার কাজ এগোবে - এ সবের রূপরেখা ঠিক করতে শনিবার যৌথ পরিদর্শনে যাবে রেল ও পূর্ত দফতরের প্রতিনিধি দল। তারা পনেরো দিনের মধ্যে রিপোর্ট দেবে নবান্নে। টালা ব্রিজের নীচ দিয়ে চক্ররেল চলে। আবার এই সেতুর নীচ দিয়ে রেলের অনেক লাইন চিৎপুর ইয়ার্ডেও গিয়েছে। নবান্নের বৈঠকে ঠিক হয়েছে, রেল ভাঙবে তাদের অংশ। পূর্ত দফতর ভাঙবে তাদেরটা। বিকল্প রুটে অটোর ভাড়া নিয়ন্ত্রণ করবে রাজ্য সরকার।

First published: 05:42:25 PM Nov 02, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर