Home /News /kolkata /
Partha Chatterjee: ম্যারাথন জিজ্ঞাসাবাদের মুখে পার্থ চট্টোপাধ্যায়, সুপ্রিম অস্বস্তি নিয়েই ছাড়লেন নিজাম প্যালেস

Partha Chatterjee: ম্যারাথন জিজ্ঞাসাবাদের মুখে পার্থ চট্টোপাধ্যায়, সুপ্রিম অস্বস্তি নিয়েই ছাড়লেন নিজাম প্যালেস

নিজাম প্যালেস ছাড়লেন পার্থ চট্টোপাধ্যায়

নিজাম প্যালেস ছাড়লেন পার্থ চট্টোপাধ্যায়

Partha Chatterjee: অবশেষে প্রায় আট ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা পার্থ চট্টোপাধ্যায়। তারপর নিজাম প্যালেস ছাড়েন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

  • Share this:

    #কলকাতা: দ্বিতীয় বারের জন্য সিবিআই-এর মুখোমুখি হতে বুধবার সকালেই নিজাম প্যালেস পৌঁছে গিয়েছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়৷ এসএসসি নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় গত বুধবার সিবিআই-এর মুখোমুখি হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়৷ আজ সকাল এগারোটায় ফের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে তলব করেছিল সিবিআই৷ সেই মতো সকাল পৌনে এগারোটা নাগাদই সিবিআই দফতরে পৌঁছে যান প্রাক্তন শিক্ষামন্ত্রী৷ অবশেষে প্রায় আট ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা তাঁকে। তারপর নিজাম প্যালেস ছাড়েন প্রাক্তন শিক্ষামন্ত্রী। বুধবার সকাল ১০টা ৪৫ মিনিট নাগাদ পার্থ চট্টোপাধ্যায় নিজাম প্যালেসে পৌঁছন। সেখানে ১০টা ৫০ মিনিট থেকে তাঁকে জি়জ্ঞাসাবাদ করা শুরু হয়। দফায় দফায় ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। CBI-এর SP রাজীব মিশ্র, জয়েন্ট ডিরেক্টর কালিকাপ্রসাদ দফায় দফায় তাঁকে জিজ্ঞাসাবাদ করেন বলে সিবিআই সূত্রে খবর।

    সিবিআই সূত্রে জানা গিয়েছে, এদিন প্রথমে দু'ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর আধঘণ্টার একটি বিরতি দেওয়া হয় পার্থ চট্টোপাধ্যায়। এরপর ১৬ তলা থেকে নামিয়ে তাঁকে ১৫ তলায় নিয়ে আসা হয়। তারপর থেকে ফের শুরু হয় জিজ্ঞাসাবাদ। তবে, এরপর ফের তাঁকে কবে তলব করা হবে, তা এখনও স্পষ্ট নয়।

    আরও পড়ুন: বড় খবর! বাড়িতে-বাড়িতে জল পৌঁছে দিতে বিরাট সিদ্ধান্ত রাজ্যের, যা হতে চলেছে...

    এ দিন সকালই পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে পৌঁছে গিয়েছিলেন তাঁর আইনজীবীরা৷ সম্ভবত আইনজীবীদের সঙ্গে আলোচনা সেরেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হন রাজ্যের গুরুত্বপূর্ণ এই মন্ত্রী৷ গত বুধবার প্রায় সাড়ে তিন ঘণ্টা সিবিআই দফতরে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়৷

    আরও পড়ুন: ডি বাপি বিরিয়ানির দোকানে কার নির্দেশে গুলি? চমকে দেওয়া নাম প্রকাশ্যে আনল পুলিশ

    এদিকে, স্কুল সার্ভিস কমিশনে নিয়োগে দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মামলার আবেদনপত্র ফেরত পাঠিয়ে দিল সুপ্রিম কোর্ট। আবেদনপত্রে একাধিক ত্রুটি থাকায় সেই আবেদনপত্র বাতিল হয়ে যায়। ফলে এখনই পার্থ চট্টোপাধ্যায়ের মামলার শুনানি হচ্ছে না। তবে ত্রুটি সংশোধন করে ফের সুপ্রিম কোর্টে আবেদন করতে পারবেন প্রাক্তন শিক্ষামন্ত্রী৷ স্কুল সার্ভিস কমিশনে দুর্নীতিতে সিবিআইকে তদন্তের ভার দেয় কলকাতা হাইকোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন রাজ্যের শিক্ষামন্ত্রী। যদিও ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল রাখে। তারপরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: CBI, Partha Chatterjee, SSC

    পরবর্তী খবর