বাংলায় বিজেপি শুধুই 'পর্যটক', শাহী ইশতেহার নিয়ে কটাক্ষ নুসরতের

দিলীপ ঘোষের মন্তব্যে জন্য নিন্দায় ফেটে পড়লেন নুসরত

বিজেপির ম্যানিফেস্টোকে কটাক্ষ করে অভিনেত্রী সাংসদ বলেন, "বাংলার জন্য নয়, এই ইশতেহার বহিরাগতদের জন্য, বহিরাগতদের পক্ষে।"

  • Share this:

    #কলকাতা : রবিবার, ২১ শে মার্চ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে বিজেপির পক্ষ থেকে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করা হয়েছে। এরপরেই এই ইশতেহার নিয়ে গেরুয়া শিবিরকে সোশ্যাল মিডিয়ায় তোপ দাগলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। বিজেপির ম্যানিফেস্টোকে কটাক্ষ করে অভিনেত্রী সাংসদ বলেন, "বাংলার জন্য নয়, এই ইশতেহার বহিরাগতদের জন্য, বহিরাগতদের পক্ষে।"

    নির্বাচনের দিনক্ষণ বহু আগেই ঘোষিত হয়ে গিয়েছে। তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়ে গেলেও, বিজেপির কাজ এখনও চলছে। নির্বাচনী ইস্তেহার প্রকাশের ক্ষেত্রে শাসক দল তৃণমূল অনেক আগেই তাঁদের নির্বাচনী ইস্তেহার জারি করেছিল। শনিবার বামেরাও তাঁদের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করে। এরপর পূর্ব ঘোষণা মতো বাংলা সফরে এসে কলকাতা থেকে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করছেন অমিত শাহ।

    বিজেপির এই ইস্তেহারে চাকরীতে মহিলাদের ৩৩ শতাংশ সংরক্ষণ, পড়াশুনা,পাবলিক ট্র্যান্সপোর্টে মহিলাদের বিনাশুল্কে যাতায়াত, কৃষক মৎস্যজীবীদের আর্থিক সাহায্য থেকে শুরু করে CAA পাশ করিয়ে সমস্ত শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার মতো বেশ কিছু প্রতিশ্রুতির বার্তা দিয়েছে পদ্ম শিবির।

    এই ইশতেহার নিয়ে সমালোচনায় সরব হয়েছে তৃণমূলীরা। সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছেন নুসরাত জাহানও। নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্টে তিনি লেখেন, ‘বিজেপির এই নির্বাচনী ইশতেহার প্রকাশ দেখেই বোঝা গেল, তাঁরা বাংলায় শুধুমাত্র পর্যটক’। তিনি আরও বলেন, ‘বিজেপির প্রকাশিত এই ইশতেহার বাংলার সাধারণ মানুষের জন্য নয়, বিজেপির এই ইস্তেহার বহিরাগতদের পক্ষে এবং বহিরাগতদের জন্যই’। এছাড়াও ওপর একটি পোস্ট এ বিজেপির সভার ভিড় না হওয়া নিয়েও ফের একহাত নেন অভিনেত্রী সাংসদ। মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা থেকে শ্রোতা চলে যাচ্ছে দাবি করে অমিত মালব্যের একটি ট্যুইট রিট্যুইট করে নুসরত লেখেন, "বিজেপি কী এভাবেই নিজেদের সভার শূন্য চেয়ারের দুঃখ ভুলতে চাইছে ?" এভাবেই সোশ্যাল মিডিয়ায় গেরুয়া শিবিরের বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানিয়েছেন তৃণমূলের তরুণ তুর্কি।

    Published by:Sanjukta Sarkar
    First published: