রসগোল্লাতেই শেষ নয় সুখবর, এবার আসছে নলেন গুড়ের পায়েস

নলেন গুড়ের পায়েস

নলেন গুড়ের পায়েস

রসগোল্লাতেই শেষ নয় সুখবর, এবার আসছে নলেন গুড়ের পায়েস

  • Last Updated :
  • Share this:

     #কলকাতা: রসগোল্লার জিআই রেজিস্ট্রেশনের পর ফের মিষ্টি প্রেমী বাঙালিদের জন্য সুখবর। গতবারের পর ফের এবার শীতের মরসুমে বাজারে আসছে মাদার ডেয়ারির নলেন গুড়ের পায়েস।

    জন্মদিন হোক বা ঠাকুর পুজো, এলাচের গন্ধ মাখা দুধ ও গোবিন্দভোগ চাল দিয়ে তৈরি এই দেবভোগ্য খাবার পাতের পাশে স্বমহিমায় হাজির থাকে ৷ এর সঙ্গে নলেন গুড়ের যুগলবন্দি হলে তো কথাই নেই ৷ বাড়িতে বাড়িতে মা-দিদার স্নেহ মাখানো এই নলেন গুড়ের পায়েস ছিল শীতকালের খাবার মেনুর সেরা আকর্ষণ ৷ পুরনো দিনের সেই স্বাদ নিয়েই মাদার ডেয়ারি ফের হাজির করেছে নলেন গুড়ের পায়েস ৷ ঠাকুমা-দিদার হেঁশেলের রেসিপি থেকেই তৈরি হয়েছে এই পায়েস ৷

    ডিসেম্বর থেকেই মাদার ডেয়ারি ও বিভিন্ন সরকারি স্টলে মিলবে এই পায়েস। পায়েসের দাম রাখা হয়েছে পঁচিশ টাকা। চিনি দিয়ে তৈরি পায়েসের দাম রাখা হয়েছে ২০ টাকা। জানিয়েছেন প্রাণী সম্পদ বিকাশমন্ত্রী স্বপন দেবনাথ।

    গতবার শীতে মাদার ডেয়ারিতে প্রথম চালু হয়েছিল গুড়ের পায়েস। আত্মপ্রকাশের পরই মিষ্টি বিলাসী বাঙালির মন জয় করে নেয় নলেন গুড়ের গন্ধ মাখানো এই পায়েস ৷ চাহিদা থাকা সত্ত্বেও পরে কাঁচামালের অভাবে বন্ধ হয়ে যায় এই পায়েস । এবার ফের বাজারে আসছে সুস্বাদু নলেন গুড়ের পায়েস।

    First published:

    Tags: Mother Dairy, Nolen Gur, Nolen Gurer Payesh, Rice Pudding