Home /News /kolkata /
নতুন চাপে বিমল গুরুং, পদত্যাগপত্র নিলেন না রাজ্যপাল

নতুন চাপে বিমল গুরুং, পদত্যাগপত্র নিলেন না রাজ্যপাল

নতুন চাপে বিমল গুরুং, পদত্যাগপত্র নিলেন না রাজ্যপাল

  • Share this:

    #কলকাতা: জিটিএ থেকে পদত্যাগ করা নিয়ে নতুন চাপে বিমল গুরুং। স্বশাসিত ওই সংস্থার চিফ এগজিকিউটিভ হওয়ায় মোর্চা প্রধানকে নিজে এসে জমা দিতে হবে ইস্তফাপত্র। কিন্তু, তাঁর বিরুদ্ধে খুনের মামলা থাকায় গ্রেফতার হওয়ার সম্ভাবনা রয়েছে তাঁর। ফলে, পাহাড়ের গোপন ডেরা থেকে বেরিয়ে সেই ঝুঁকি তিনি নেবেন কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

    GTA-এর ২ মনোনীত সদস্য সহ বাকি ৪৩ সদস্যের পদত্যাগপত্র গ্রহণ করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী ৷ কিন্তু GTA চিফ এগজিকিউটিভ বিমল গুরুঙয়ের পদত্যাগপত্র গ্রহণ না করে রাজ্যপাল বলেন, ‘স্বরাষ্ট্র দফতর ও সরকারের সঙ্গে কথা বলে পদত্যাগ করতে হবে গুরুংকে ৷ রাজভবনে এসে নিজে পদত্যাগ পত্র জমা দিতে হবে তাঁকে ৷’

    পাহাড়ের অন্যান্য রাজনৈতিক দলগুলির চাপে মুখে অবশেষে সোমবারই জিটিএ থেকে পদত্যাগ প্রক্রিয়া শুরু করলেন সভাসদরা। ঘোষণা পরেও শুধুমাত্র রোশন গিরি পদত্যাগপত্র নবান্নে এসে পৌঁছয়। বাকিরা কেন গরিমসি করছেন। এই প্রশ্ন তুলে মোর্চাকে চাপে ফেলে দেয় গোর্খাল্যান্ড আন্দোলনের শরিক অন্যান্য রাজনৈতিক দলগুলি।

    এরপরই তড়িঘড়ি আজ রাজ্যপালের কাছে ইস্তফাপত্র দেন জিটিএ-র তিন মনোনীত সদস্য অমর সিং রাই, রোশন লামা ও রবীন্দ্র লামা। দু-একদিনের মধ্যেই নবান্নে পৌঁছে যাবে ওই ইস্তফাপত্র।

    First published:

    Tags: Bimal gurung, Bimal Gurung Resignation, Governor Keshari Nath Tripathi, GTA, GTA Resignation, Unrest Darjeeling

    পরবর্তী খবর