• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Kolkata Weather update: মেঘলা আকাশ থেকে শাপমুক্তি আজ, কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া

Kolkata Weather update: মেঘলা আকাশ থেকে শাপমুক্তি আজ, কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া

দ্রুত আবহাওয়া বদলাচ্ছে কলকাতায়।

দ্রুত আবহাওয়া বদলাচ্ছে কলকাতায়।

Kolkata Weather update:আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২১.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

  • Share this:

#কলকাতা: ফের বইবে উত্তুরে হাওয়া। শুষ্ক আবহাওয়া ফিরবে বাংলায়। কমবে পূবালী হাওয়ায় জলীয়বাষ্পের দাপট। আগামী চার দিন হেমন্তের পরিবেশ থাকবে জানাচ্ছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে আজ আংশিক মেঘলা আকাশ থাকছে। অর্থাৎ গত কয়েকদিনের দুর্যোগের পর আবহাওয়ার উন্নতি দেখছে হাওয়া অফিস। কাল থেকে কমবে রাতের তাপমাত্রা। আজ থেকে বাড়বে দিনের তাপমাত্রা। অর্থাৎ সব মিলিয়ে সামান্য হলেও ফিরবে রাতে ও সকালে শীতের আমেজ। আগামী  ৪ দিনে ২ থেকে ৩ ডিগ্রি সর্বনিম্ন তাপমাত্রা কমতে পারে, অনুমান হাওয়া অফিসের।

আরও পড়ুন-আজ খুলছে স্কুল, করোনা মাথায় রেখেই স্কুলে স্কুলে আইসোলেশান সেন্টার

আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২১.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি নীচে ছিল ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন-২০ মাস পর খুলছে স্কুল! আজ থেকে অবশ্যই মেনে চলতে হবে এই নিয়মগুলি, দেখে নিন স্কুল খোলার শর্তগুলি...

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় আকাশের মুখ ভার ছিল। আন্দামান সাগরে নিম্নচাপের জেরে বেশ কিছু জায়গায় বৃষ্টি হয়েছে। অন্য দিকে বঙ্গোপসাগরে তৈরি হওয়া একটি নিম্নচাপের জেরে প্রচুর জলীয় বাষ্প ঢুকে যায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। ফলে সোমবার ভোররাতে ও মাঝারি বৃষ্টিপাত হয় কলকাতার বিভিন্ন প্রান্তে। কিন্তু আবহাওয়াবিদরা বলছিলেন, এই নিম্নচাপ কেটে গেলেই বাধাহীনভাবে ঢুকতে পারবে উত্তরে বাতাস। আর তার ফলেই তাপমাত্রা কমবে। সব মিলিয়ে আপাতত শহরে হেমন্তের পরিবেশ।

এদিকে ঠাণ্ডার আমেজ রয়েছে উত্তরের শহর শিলিগুড়িতেও। তবে কুয়াশার দেখা নেই। ঝলমলে আকাশ, বইছে হিমেল হাওয়া। আর তার হাত ধরেই ঠাণ্ডা অনুভূত হচ্ছে শহরে। কিছুটা নেমেছে তাপমাত্রাও! মর্নিং ওয়াকার থেকে নিত্য প্রয়োজনে বের হওয়া বাসিন্দাদের গায়ে গরম পোশাক। অন্য বছর এই সময়ে যে কনকনে ঠাণ্ডা উপভোগ করে শহর, তার চেয়ে অবশ্য তাপমাত্রা খানিকটা বেশি।

Published by:Arka Deb
First published: