হোম /খবর /কলকাতা /
ভোটের আগে নয়া কৌশল? ‘সত্যজিৎ রায় পুরস্কার’ ঘোষণা করল কেন্দ্রীয় সরকার

ভোটের আগে নয়া কৌশল? ‘সত্যজিৎ রায় পুরস্কার’ ঘোষণা করল কেন্দ্রীয় সরকার

সোমবার সন্ধেয় শহরের একটি পাঁচ তারা হোটেলে এনএফডিসি-র আয়োজনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়েছিল । আর সেখানেই উপস্থিত থাকতে দেখা গেল টলি-টাউনের জনপ্রিয় তারকাদের ।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: সামনেই রাজ্যে বিধানসভা ভোট । রাজনীতির রং ধরেছে টলিউডের আনাচে-কানাচেও । ঠিক তারই মধ্যে দাদাসাহেব ফালকের মতোই সত্যজিৎ রায় নামাঙ্কিত পুরস্কার চালু করার কথা ঘোষণা করল কেন্দ্রীয় সরকার । গতকাল, সোমবার কলকাতার এক পাঁচ তারা হোটেলে টলি-টাউনের তাবড় তাবড় শিল্পীদের উপস্থিতিতে একটি আলোচনা সভায় এই পুরস্কারের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর ।

অনুষ্ঠানের উদ্বোধনে প্রকাশ জাভড়েকর ছাড়াও ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, মমতা শঙ্কর, উস্তাদ রশিদ খান এবং বর্ষিয়ান অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায় । অনুষ্ঠান মঞ্চ থেকেই সত্যজিৎ রায় পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী । টলিউড ইন্ডাস্ট্রির অভাব-অনুযোগ নিয়ে বক্তব্য রাখেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায় ।

ঠিক ভোটের মুখে টলিউডের বিভিন্ন শিবিরের হেভিওয়েট শিল্পীদের একই ছাদের তলায় আনা এবং সত্যজিৎ রায় পুরস্কার ঘোষণার মধ্যে রাজনৈতিক কৌশলের গন্ধ পাচ্ছেন অনেকে । তবে সত্যজিৎ-পুত্র সন্দীপ রায় জানিয়েছেন, সত্যজিৎ রায়ের ১০০তম জন্ম জয়ন্তীর বছরেই এই পুরস্কার ঘোষণা করা হয়েছে, এটাই একেবারে উপযুক্ত সময়। কেন্দ্রের এমন উদ্যোগে তিনি যে খুবই খুশি, সেকথাও জানিয়েছেন।

গতকালের ওই অনুষ্ঠানে যেন চাঁদের হাঁট বসেছিল । উপস্থিত ছিলেন আবীর চট্টোপাধ্যায়, পাওলি দাম, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, ঋষি কৌশিক, হিরণ, অরিন্দম ভট্টাচার্য্য, তনুশ্রী, অরিন্দম শীল, নিশপাল সিং রানে, চূর্ণি গঙ্গোপাধ্যায়, অঞ্জনা বসু, লামা, মহেন্দ্র সোনি, ইন্দ্রদীপ দাশগুপ্ত, রূপা গঙ্গোপাধ্যায়, রুদ্রনীল, জয় বন্দ্যোপাধ্যায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, পার্নো মিত্র, অশোক ধনুকা-সহ আরও অনেকে । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শঙ্কুদেব পন্ডাও । রাজ্যে বিধানসভা ভোটের ঠিক আগে যখন টলিউডের বিভিন্ন শিবিরে রাজনীতির রং ধরছে, সে সময় এ দিনের অনুষ্ঠানে এক ঝাঁক তারকার উপস্থিতি জল্পনা উস্কে দিয়েছে বিভিন্ন মহলে ।

Published by:Simli Raha
First published:

Tags: Prakash Javadekar, Tollywood