Home /News /kolkata /
Nabanna | Kolkata Police: নবান্নের নতুন নিয়ম, মোবাইল ব্যবহারে 'না'! নজরদারিতে জোর দিতে বড় পদক্ষেপ

Nabanna | Kolkata Police: নবান্নের নতুন নিয়ম, মোবাইল ব্যবহারে 'না'! নজরদারিতে জোর দিতে বড় পদক্ষেপ

নবান্নের নতুন নিয়ম

নবান্নের নতুন নিয়ম

Nabanna | Kolkata Police: নবান্ন সূত্রে খবর, মূলত কনস্টেবল ও সাদা পোশাকের পুলিশ, যাঁরা নবান্নের বিভিন্ন ফ্লোরে ডিউটিতে থাকেন, তাদের মোবাইল ফোন ব্যবহার করতে বারণ করা হয়েছে।

  • Share this:

#কলকাতা: নবান্নে কর্মরত পুলিশ কর্মীদের মোবাইল ফোন ব্যবহারে 'না'। মূলত কনস্টেবল ও সাদা পোশাকের পুলিশ কর্মীদের মোবাইল ফোন জমা দিয়ে নবান্নে ডিউটি করতে হবে অথবা সুইচ অফ করে। নবান্নে কর্মরত কনস্টেবল ও সাদা পোশাকের পুলিশের জন্য এমনটাই নির্দেশ জারি হয়েছে বলে সূত্রের খবর। মঙ্গলবার থেকেই এই নির্দেশিকা জারি হয়েছে। যাতে নজরদারির কাজ ভালোভাবে চলে, তার জন্যই এই নিয়ম বলেই মনে করা হচ্ছে।

নবান্ন সূত্রে খবর, মূলত কনস্টেবল ও সাদা পোশাকের পুলিশ, যাঁরা নবান্নের বিভিন্ন ফ্লোরে ডিউটিতে থাকেন, তাদের মোবাইল ফোন ব্যবহার করতে বারণ করা হয়েছে। মূলত যারা রেগুলার ডিউটিতে থাকেন, তাঁদের ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য বলে জানা গিয়েছে। তারা যখন নবান্নে ডিউটিতে ঢুকবেন তখন ফোন জমা দেবেন। যদি কোন বিশেষ প্রয়োজন পড়ে তাহলে উর্ধ্বতন অফিসারের অনুমতি নিয়ে তারা ফোন ব্যবহার করতে পারবেন। এমনটাই তাদের বলা হয়েছে বলে নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন: রাতে পাঁচিল টপকে মুখ্যমন্ত্রীর বাড়িতে যুবক, বড়সড় পদক্ষেপ এবার! অভিযুক্তেরও আজব দাবি

মঙ্গলবার সকালে কলকাতা পুলিশের কনস্টেবল ও সাদা পোশাকের পুলিশরা যখন নবান্নে ডিউটিতে ঢোকেন, তখন তাঁদের ফোন জমা দিতে বলা হয়। মূলত নবান্নর ভিতরের ও নবান্ন চত্বরে নিরাপত্তার দায়িত্বে কলকাতা পুলিশ। তাদের জন্যই এই নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: হঠাৎ করেই প্রবলভাবে করোনার থাবা, উত্তরের এই জেলা এখন আতঙ্কে কাঁপছে

প্রসঙ্গত, পরিস্থিতি অনুযায়ী খতিয়ে দেখা হচ্ছে রাজ্যের প্রধান প্রশাসনিক ভবন নবান্নের নিরাপত্তা ব্যবস্থা। দেখা হচ্ছে, সেখানে কটা সিসিটিভি রয়েছে, সেগুলি ঠিকমতো কাজ করে কিনা। নবান্নে অনেকগুলি গেট রয়েছে, কোন গেট দিয়ে কারা ঢুকছে, সেটিও খতিয়ে দেখা হচ্ছে। যে ভিজিটরসরা আসছেন, তাঁদের নাম, ঠিকানা, পরিচয়পত্র সঠিক ভাবে দেখা হচ্ছে কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে এই নিরাপত্তা অভিযানে। পাশাপাশি দেখা হচ্ছে, নবান্নের লগ-বুক ঠিক করে রাখা হচ্ছে কি না।

Published by:Suman Biswas
First published:

Tags: Kolkata Police, Mamata Banerjee, Nabanna

পরবর্তী খবর