• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Coronavirus outbreak: এক মাসেরও বেশি পিছল সর্বভারতীয় মেডিকেলের প্রবেশিকা 'NEET'

Coronavirus outbreak: এক মাসেরও বেশি পিছল সর্বভারতীয় মেডিকেলের প্রবেশিকা 'NEET'

এডমিট কার্ড দেওয়ার প্রক্রিয়া আপাতত স্থগিত রাখা হচ্ছে

এডমিট কার্ড দেওয়ার প্রক্রিয়া আপাতত স্থগিত রাখা হচ্ছে

এডমিট কার্ড দেওয়ার প্রক্রিয়া আপাতত স্থগিত রাখা হচ্ছে

  • Share this:

#কলকাতা: করোনা ভাইরাস আতঙ্কের জেরে এবার সর্বভারতীয় মেডিকেলের প্রবেশিকা 'নিট' প্রায় এক মাসেরও বেশি সময় পিছিয়ে গেল। শুক্রবারই কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী টুইট করে এমনই কথা জানান। মূলত এই 'নিট'পরীক্ষা এমবিবিএস,বিডিএস ও আয়ুস কোর্সের জন্য নেওয়া হয়। প্রসঙ্গত ৩রা মেয়ে মেডিকেলের অভিন্ন প্রবেশিকা পরীক্ষা নেওয়ার কথা ছিল ন্যাশানাল টেস্টিং এজেন্সির। সম্প্রতি কালে দেশজুড়ে করোনাভাইরাস এ আক্রান্তের সংখ্যা বহুগুণ বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানিয়েছে ন্যাশানাল টেস্টিং এজেন্সি। মূলত নিটের এডমিট কার্ড আগামী ১৫ এপ্রিলের পর থেকেই দেওয়া হতে পারে ছাত্র-ছাত্রীদের। সেই এডমিট কার্ড দেওয়ার প্রক্রিয়া আপাতত স্থগিত রাখা হচ্ছে।

শুক্রবার কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী ডঃ রমেশ পোখরিয়াল ট্যাুইট করে বলেন "বিভিন্ন পরীক্ষার্থী ও ছাত্র-ছাত্রীদের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে এই পরীক্ষা দিতে যেতে হবে। অসুবিধা এড়াতেই ন্যাশানাল টেস্টিং এজেন্সি কে নির্দেশ দেওয়া হয়েছে যাতে আপাতত নিট স্থগিত রাখা হয় মে মাসের শেষ সপ্তাহ পর্যন্ত।" তারপরেই ন্যাশনাল টেস্টিং এজেন্সি ডিরেক্টর জেনারেল বিনীত যোশি একটি নির্দেশিকা জারি করে জানান" আশা করি আমরা খুব তাড়াতাড়ি স্বাভাবিক অবস্থাতে ফিরব। কিন্তু বর্তমান পরিস্থিতির জন্য বিভিন্ন মন্ত্রক থেকে ও বিভিন্ন বোর্ড থেকে এই পরীক্ষা নিয়ে পর্যালোচনা করার কথা বলা হচ্ছিল। এখনো পর্যন্ত ঠিক হয়েছে মে মাসের শেষ সপ্তাহে এই পরীক্ষা নেওয়া হবে। তবে নির্দিষ্ট দিন পরীক্ষার্থীদের জানানো হবে পুরো পরিস্থিতি বিবেচনা করে।"

একদিকে দেশজুড়ে ক্রমশই বেড়ে চলেছে করোনাভাইরাস এ আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই ১৪ই এপ্রিল পর্যন্ত প্রধানমন্ত্রী দেশজুড়ে লকডাউন এর ডাক দিয়েছেন। কমবেশি সব রাজ্যগুলি এখন লক ডাউন করে রেখেছে। এরাজ্যে ১৫ই এপ্রিল পর্যন্ত সব স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলি বন্ধ রাখার নির্দেশ ইতিমধ্যেই জারি হয়েছে। এদিকে আগামী ৫ই এপ্রিল থেকে শুরু হতে চলা জে ই ই মেন এর পরীক্ষা ইতিমধ্যেই স্থগিত রেখেছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। এবার করোনাভাইরাস এর জেরে দেশের অন্যতম সর্বভারতীয় স্তরে প্রবেশিকা পরীক্ষা 'নিট' এক মাসেরও বেশি সময় পিছিয়ে গেল।

SOMRAJ BANDOPADHYAY

Published by:Ananya Chakraborty
First published: