চাণক্যের চালেই ভুল! তৃণমূলে যোগ দিলেন খোদ মুুকল রায়ের শ্যালক সৃজন রায়

চাণক্যের চালেই ভুল! তৃণমূলে যোগ দিলেন খোদ মুুকল রায়ের শ্যালক সৃজন রায়
বিজেপি ছেড়ে তৃণমূলে এলেন মুকুল-শ্যালক সৃজন রায়। ফাইল চিত্র

তপসিয়ার তৃণমূল ভবনে সশরীরে এসে তৃণমূলে যোগ দিলেন মুকুল রায়ের শ্যালক সৃজন রায়।

  • Share this:

#কলকাতা: শাসকদলের লোক ভাঙিয়ে ভোটের আগে দলের ভিত গড়ছে বিজেপি। এই আবহে তুরুপের তাস ফেলল তৃণমূলও। বুধবার তপসিয়ার তৃণমূল ভবনে সশরীরে এসে তৃণমূলে যোগ দিলেন মুকুল রায়ের শ্যালক সৃজন রায়। সৌমিত্র জায়া সুজাতার পর, মুকুলের শ্যালক সৃজন।  ভোটবাজারে বিজেপিতের ভাঙনও কিন্তু নেহাত কম নয়, মনে করছে রাজনৈতিক মহল।

তৃণমূল ভাঙার কাণ্ডারী হিসেবে বারংবার উঠে আসে তাঁর নাম। আড়ালে আবডালে চাণক্যও বলেন অনেকে। মুকুল রায় নিজেও বলেন, নিজে হাতে তৃণমূল গড়েছিলেন এখন ধ্বংসসাধন চান। মুকুলের সেই ধ্বংসলীলার মাঝেই ধ্বস তাঁর ঘরেই! বিজেপির সর্বভারতীয় সভাপতির ঘরের লোক দলে আসায় হাসি চওড়া হচ্ছে তৃণমূলের।

তৃণমূল ভবনে সৃজন রায়। তৃণমূল ভবনে সৃজন রায়।

প্রসঙ্গত গত বছরই সৃজন বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল রায়ের হাত ধরেই। তাঁর নামে রেলে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ছিল। সেই মর্মে তাঁকে গ্রেফতারও করে রাজ্য পুলিশ। পরে জামিনে ছাড়া পান।

দলত্যাগ নিয়ে জেরবার তৃণমূল। বিক্ষুব্ধদের লাগাতার নাটকে বিরক্ত দলনেত্রীও। এদিনই তিনি বলেন,  লোভী, ভোগী, তারা দল তাড়ানোর আগে চলে যান। এটা মানুষের দল। আলিপুরদুয়ারের কর্মীসভায় মমতা বলছিলেন, টিকিট টাকা দিয়ে এখানে হয়না। এখানে টিকিট পেতে লবি, টাকা লাগে না বুথ কর্মীরা আমাদের দলের নেতা।নেতারা একজন থাকার জন্যে আছেন। ছাতা আসলে আপনারা। মমতা আরও বলেন, বিজেপি লোভে, ভোগে ভরে গেছে। দলটা দাঙ্গা করে করে পচে গিয়েছে। এই পরিস্থিতিতে বিজেপি থেকে মুকুল শ্যালকের যোগদানকে কূটনৈতিক জয় হিসেবে দেখছে শাসক দল।

Published by:Arka Deb
First published: